ঠেলারিক্সা করে ৮০০০ কিলোমিটার পাড়ি দিয়ে লাদাখে যাত্রা যুবকের

ঠেলারিক্সা করে ৮০০০ কিলোমিটার পাড়ি দিয়ে লাদাখে যাত্রা যুবকের 

young boy


পশ্চিম বর্ধমান আসানসোল তীর্থযাত্রার পাশাপাশি দেশের মানুষকে পথ নিরাপত্তা সম্পর্কে সচেতন করতে "সেফ ড্রাইভ সেভ লাইফ" স্লোগান কে সামনে রেখে ঠেলারিক্সা গাড়ি করে আসানসোল থেকে লাদাখ পর্যন্ত ৮০০০ কিলোমিটার পাড়ি দেবার অভিনব উদ্যোগ নিলো পশ্চিম বর্ধমানের আসানসোল অন্তর্গত বার্নপুরের এক যুবক।

এই বিষয়ে ওই যুবক বিক্রম হেলা বলেন তিনি বানপুরে নরসিংহ বাঁধের বাসিন্দা। গত দু'বছর ধরে তিনি এই পরিকল্পনা করেছেন সেভ ড্রাইভ সেভ লাইফ এই স্লোগানকে সামনে রেখে দেশের বিভিন্ন রাজ্যের মানুষকে সচেতন করতে তিনি এই উদ্যোগ নিয়েছেন। তিনি  সুদীর্ঘ যাত্রাপথকে ১২০ দিনের মধ্যে শেষ করবেন বলে আশা করেন। যদিও ৩০ দিন অতিরিক্ত সময় তিনি হাতে রেখেছেন বলে জানান তিনি। ঠেলারিক্সা টিকে সামান্য মডিফিকেশন করেছেন। 

বিক্রম জানান যে , পশ্চিমবঙ্গ থেকে ঝাড়খন্ড, বিহার, উত্তরপ্রদেশ , দিল্লি হয়ে হরিয়ানা, পাঞ্জাব, মানালি হয়ে লেহ, লাদাখ, জম্মু হয়ে মাতা বৈষ্ণদেবী হয়ে একই রুট হয়ে উত্তরপ্রদেশের বেনারসের কাশী বিশ্বনাথ মন্দির দর্শন করে ফিরে আসবেন। পুরো উদ্যোগে তার পরিবার এবং বিশেষত: তার মা তাকে মানসিক ভাবে অনেক শক্তি যুগিয়েছেন এবং সব সময় পাশে থেকেছেন।

এই উদ্যোগের সঙ্গে তিনি পুলিশ ও প্রশাসনের সহযোগিতা পেয়েছেন বলেও জানান তিনি এবং ভবিষ্যতে যাত্রাপথের সময় সহযোগিতা পাবেন সে ব্যাপারেও তিনি আশাবাদী।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ