Saweety Boora : হোঁচট খেয়ে মাটিতে পড়ে গেলেও সাহস হারাননি বিশ্বচ্যাম্পিয়ন সুইটি বোরা


Saweety Boora



মহিলা বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছেন সুইটি বোরা। এই প্রতিযোগিতায় দেশের হয়ে দ্বিতীয় স্বর্ণপদক জিতেছেন তিনি।

সুইটির আগে, নীতু ঘাংহাস 45-48 কেজি বিভাগে স্বর্ণপদক জিতেছিলেন। এরপর ৭৫-৮১ কেজি ওজনের ক্যাটাগরিতে দেশকে সোনা এনে দিয়েছেন সুইটি। তবে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়া সুইটির জন্য সহজ ছিল না।

চীনের লিনা ওংয়ের বিপক্ষে ছিলেন সুইটি। লিনা একজন বিশ্ব বিখ্যাত বক্সার এবং সুইটির পক্ষে তার অভিজ্ঞতা অতিক্রম করা সহজ ছিল না। লড়াই শুরু হয় এবং প্রথম রাউন্ড থেকেই আক্রমণাত্মক খেলেন সুইটি। প্রথম রাউন্ডের পর সে এগিয়ে ছিল ৩-২ ব্যবধানে। দ্বিতীয় রাউন্ডে, চীনা বক্সার তাকে অনেক কষ্ট দিয়েছিলেন এবং সুইটিও মাটিতে পড়ে যান। দ্বিতীয় রাউন্ডের পর সে ৩-২ ব্যবধানে এগিয়ে থাকলেও তার লিড কমে গেছে।




তৃতীয় রাউন্ডে দুই কুস্তিগীরের মধ্যে মুষ্টিযুদ্ধ হয়। এদিকে চীনা বক্সারও সুইটিকে তীরে নিয়ে গিয়ে ফাঁদে ফেলেন। যাইহোক, সুইটি চতুরতার সাথে প্রান্ত থেকে বেরিয়ে আসেন, চীনা বক্সারের নাগালের বাইরে থেকে এবং তারপর চীনা বক্সারের উপর ঘুষি বর্ষণ করেন।

তৃতীয় রাউন্ডের পর সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য যায়। এখানেও ফলাফল সুইটির পক্ষে যায় এবং ভারত প্রতিযোগিতায় দ্বিতীয় স্বর্ণপদক পায়।

এখন নীতু এবং সুইটির পরে, নিখাত জারিন এবং লভলিনা বোরগোহাইন সোনা জয়ের আশা করছেন।