WPL Final Mumbai Indians : দিল্লিকে সাত উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স

WPL Final, Delhi vs Mumbai Final Women's League 2023

WPL Final, Delhi vs Mumbai Final Women's League 2023: মহিলা প্রিমিয়ার লিগের প্রথম মরসুম আজ শেষ হয়েছে৷ ফাইনাল ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে সাত উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

হারানপ্রীত কৌরের দল প্রথম মরসুমের শিরোপা জিতে নিয়েছে। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক মেগ ল্যানিং। দিল্লি ২০ ওভারে নয় উইকেটে ১৩১ রান করেছে। জবাবে মুম্বাই 19.3 ওভারে তিন উইকেটে 134 রান করে ম্যাচ জিতে নেয়।

WPL Final, Delhi vs Mumbai Final Women's League 2023

উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম আসরে মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করেছেন ইংল্যান্ডের অভিজ্ঞ খেলোয়াড় নাটালি সিভার ব্রান্ট। তিনি 55 বলে অপরাজিত 60 রান করে দলের শিরোপা জেতেন।দিল্লি 20 ওভারে নয় উইকেটে 131 রান করে। জবাবে মুম্বাই 19.3 ওভারে তিন উইকেটে 134 রান করে ম্যাচ জিতে নেয়। মুম্বাই ফ্র্যাঞ্চাইজির খাতায় এটি ষষ্ঠ ট্রফি।

WPL Final, Delhi vs Mumbai Final Women's League 2023

অ্যামেলিয়া কেরের সঙ্গে চতুর্থ উইকেটে ২০ বলে অপরাজিত ৩৯ রানের জুটি গড়েন নাটালি। আট বলে ১৪ রান করে অপরাজিত থাকেন অ্যামেলিয়া কের। নাটালি এর আগে তৃতীয় উইকেটে অধিনায়ক হরমনপ্রীত কৌরের সঙ্গে ৭৪ বলে ৭২ রানের জুটি গড়েছিলেন। ৩৯ বলে ৩৭ রান করে আউট হন হরমনপ্রীত। হিলি ম্যাথিউস ১৩ ও ইয়াস্তিকা ভাটিয়া চার রান করেন। দিল্লির হয়ে একটি করে উইকেট নেন রাধা যাদব ও জেস জোনাসেন।

দিল্লি ক্যাপিটালসের নয় উইকেট পড়ে গিয়েছিল ৭৯ রানে। সেখান থেকে ইনিংস সামলেছেন শিখা পান্ডে ও রাধা যাদব। দুজনেই 24 বলে শেষ উইকেটে অপরাজিত 52 রানের জুটি গড়েন। রাধা 12 বলে অপরাজিত 27 এবং শিখা 17 বলে অপরাজিত 27 রান করেন। রাধা তার ইনিংসে দুটি চার ও দুটি ছক্কা মারেন। একই সঙ্গে শিখার ব্যাট থেকে আসে তিনটি চার। একটি ছক্কাও মারেন তিনি।

ম্যাচে হতাশ দিল্লির অভিজ্ঞ ব্যাটসম্যানরা। অধিনায়ক মেগ ল্যানিং ছাড়া আর কেউ বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ল্যানিং ২৯ বলে ৩৫ রান করেন। তিনি দুর্ভাগ্যবশত রান আউট হয়. মারিজান ক্যাপ ১৮ ও শেফালি ভার্মা ১১ রানে অবদান রাখেন। মুম্বাইয়ের হয়ে তিনটি করে উইকেট নেন ইসি ওং ও হিলি ম্যাথুস। অ্যামেলিয়া কেরের দুটি সাফল্য ছিল।