DA News Update : অনশন তুলে নিলেও ডিএ ইস্যুতে বড় পদক্ষেপ সংগ্রামী যৌথ মঞ্চের

DA News Update : অনশন তুলে নিলেও ডিএ ইস্যুতে বড় পদক্ষেপ সংগ্রামী যৌথ মঞ্চের

women protest




শনিবার সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষথেকে অনশনকারীরা অনশন প্রত্যাহার করলেও থেমে নেই ডিএর (Dearness Allowance) দাবীতে লড়াই। এবার লড়াই রূপ নিলো ভিন্ন রকমের। ডিএ (Dearness Allowance) মামলায় এবার রাষ্ট্রপতির হস্তক্ষেপ দাবি করলেন আন্দোলনকারীরা।


সংগ্রামী যৌথমঞ্চের তরফে জানানো হয়েছে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে ইমেল করা হবে। সোমবার ইমেল করা হবে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকেও।


কথামতই সরকারী কর্মচারীরা আজ সকাল থেকে রাষ্ট্রপতিকে মেইল পাঠানো শুরু করেছে। আগামীকাল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাঠানো হবে মেইল।


শুধু মেইল করবার কর্মসূচীই নয় আগামী ৩০ মার্চ রয়েছে গণছুটির কর্মসূচী, সেইসাথে হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে শহিদ মিনার পর্যন্ত রয়েছে বিক্ষোভ মিছিলের কর্মসূচী এবং সমাবেশ।

এক প্রেস বার্তায় মঞ্চের পক্ষ থেকে তাদের কর্মসূচী সম্পর্কে বলা হয়েছে-

সোমবার / মঙ্গলবার সংশ্লিষ্ট দপ্তরে Employee, Association ও সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে Deputation দেওয়া হবে।

আগামী ২৮শে মার্চ, মঙ্গলবার রাজ্যব্যাপী সমস্ত সরকারি অফিসে, কলেজ সহ সর্বত্র ডিটেলমেন্ট ও হেনস্তার প্রতিবাদে বিক্ষোভ ও ধিক্কার দিবস পালন করা হবে।

আগামী ২৯শে মার্চ, বুধবার শহিদ মিনারের অবস্থান মঞ্চে গণ-অনশন কর্মসূচী, সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। SJM অন্তর্ভুক্ত সব সংগঠনের পক্ষ থেকে প্রতিনিধি গণ-অনশন কর্মসূচীতে অংশগ্রহণ করবেন। (7) ৩০শে মার্চ, বৃহস্পতিবার হাওড়া ও শিয়ালদহ
থেকে মহামিছিলে এবং শহিদ মিনারের মাঠে মহাসমাবেশ হবে।

প্রসঙ্গত ধর্মতলা এলাকার শহিদ মিনারে ডিএ-র (Dearness Allowance) দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন রাজ্য সরকারি কর্মীরা। ৪৪ দিনের মাথায় শনিবার প্রত্যাহার করা হয় অনশন। তবে এবার 'আপোষহীন লড়াই' এর ডাক দিয়েছে মঞ্চ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ