West Bengal Weather Update: উত্তরবঙ্গের পাঁচ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা



West Bengal Weather Update





বেশ কয়েকদিন ধরেই রাজ্যজুড়ে  ঝড়-বৃষ্টি শুরু হয়েছে। কোথাও বেশি, কোথাও কম। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস, ঝড়ের গতিবেগ কমবে। রাজ্যজুড়েই বাড়বে বৃষ্টির পরিমাণ। গতকাল থেকেই জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে শুরু হয়েছে হাল্কা বৃষ্টি। বর্তমানে আকাশ মেঘাচ্ছন্ন।

West Bengal Weather Update


জলপাইগুড়িতে সকাল থেকেই হাল্কা বৃষ্টি হচ্ছে। আবহাওয়া দপ্তরের খবর অনুসারে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের নয় জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। তবে বুধবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে।


১৯ মার্চ রবিবার প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া ও‌ পশ্চিম বর্ধমান জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

West Bengal Weather Update

২০ মার্চ সোমবার সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। উপকূলের জেলা সহ দু-এক জেলায় বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস।


২১ মার্চ মঙ্গলবার বিক্ষিপ্ত ভাবে সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। তবে ঝড়ের সম্ভাবনা নেই। বুধবার থেকে বৃষ্টি কমবে বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর।


তবে উত্তরবঙ্গে আগামী পাঁচ দিন বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শিলাবৃষ্টি এবং ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। ১৯ মার্চ রবিবার সব জেলাতেই ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, আলিপুরদুয়ার এবং কোচবিহার এই পাঁচ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।