প্রায় পাঁচ হাজার পদে নিয়োগে এই দুর্নীতি !  প্রকাশ্যে  OMR শীটের ছবি

enforcement directorate
photo source : enforcement directorate


নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত অয়ন শীলের বাড়ি থেকে উদ্ধার হয়েছে OMR শিট , আর সেই OMR শিট এর ছবি প্রকাশ্যে আনলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) ।

শান্তনু বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলকে গ্রেপ্তার করার পর থেকেই একের পর এক বিস্ফোরক তথ্য সামনে আসছে। অয়নের বাড়ি থেকে উদ্ধার অসংখ্য OMR শিট, এবার সেই ছবি প্রকাশ্যে আনল ইডি (Enforcement Directorate)


নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃতঅয়ন শীলের বাড়ি থেকে অসংখ্য ওএমআর শিট উদ্ধার করে ইডি (Enforcement Directorate) আজ জানিয়েছে- " 20.3.23 তারিখে ED অনুসন্ধান অভিযান পরিচালনা করে এবং WB শিক্ষক নিয়োগ কেলেঙ্কারিতে অয়ন শীলকে গ্রেপ্তার করে এবং তাকে PMLA আদালতে হাজির করে৷ আদালত তাকে ১৩ দিনের জন্য ইডি হেফাজতে দিয়েছে। অনুসন্ধানের সময় বিভিন্ন অপরাধমূলক নথি/ইলেক্ট্রনিক রেকর্ড/ডিভাইস বাজেয়াপ্ত করা হয়েছে।"

ed
photo source: enforcement directorate

ইডি (Enforcement Directorate) সূত্রে খবর, প্রতিটি ওএমআর শিটই আসল। অধিকাংশই পুরসভার বিভিন্ন পদের পরীক্ষার। সেসব অয়নের বাড়িতে কীভাবে এল সেটাই খতিয়ে দেখছেন ইডির আধিকারিকরা।

আদালতে জমা দেওয়া হলফনামায় ইডি (Enforcement Directorate) দাবি করেছে, রাজ্যের ৭০টি পুরসভায় চুক্তিভিত্তিক প্রায় পাঁচ হাজার পদে নিয়োগে এই দুর্নীতি হয়েছে। সংখ্যাটা আরও বাড়বে বলেই ইঙ্গিত তদন্তকারীদের।

কলকাতা লাগোয়া দমদমের তিনটি এবং বরানগর, কামারহাটি, পানিহাটি, খড়দহ, ভাটপাড়া, হালিশহর, কাঁচকাঁড়াপাড়া, টাকি, ডায়মন্ডহারবার, নদীয়ার রানাঘাট সহ দক্ষিণবঙ্গের সিংহভাগ পুরসভায় এই নিয়োগ দুর্নীতি হয়েছে বলে আদালতে জানিয়েছে ইডি (Enforcement Directorate)