কেন্দ্রের বকেয়া টাকা সহ একাধিক দাবীতে প্রতিবাদ জানাতে ধর্নায় বসবেন মুখ্যমন্ত্রী

mamata modi



কেন্দ্র সরকার বকেয়া টাকা সহ বিভিন্ন ভাবে বঞ্চনা করছে রাজ্যকে, এ নিয়ে বিভিন্ন সময়ই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) । এবার সেই বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে এবং দাবী আদায় করতে ধর্নায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) নিজেই।


আগামী ২৯ এবং ৩০ মার্চ আম্বেডকর মূর্তির সামনে তিনি দু’দিনের ধর্না দেবেন। ১০০ দিনের কাজের বকেয়া টাকা-সহ একাধিক কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) । সেই দাবি আদায়েই ধর্নায় বসতে চলেছেন তিনি।


মুখ্যমন্ত্রী সংবাদ সংস্থা ANI কে জানিয়েছেন- "100 দিনের কাজের টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে কেন্দ্র। বাজেটেও বাংলাকে কিছুই দেওয়া হয়নি, তাই আমি ২৯-৩০ মার্চ আম্বেদকর মূর্তির সামনে কেন্দ্রীয় সরকারের একনায়কতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করব।"


মঙ্গলবার ওড়িশা যাওয়ার আগে মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) বলেন, ‘‘ধর্নায় বসব, আমি মুখ্যমন্ত্রী হিসাবেই বসব। রাস্তার কাজ, আবাসের কাজ, ১০০ দিনের কাজ, গরিব মানুষের ৭ হাজার কোটি টাকা বাকি রয়েছে। কাজ করিয়ে টাকা দেয়নি। কেন্দ্রীয় বঞ্চনা এবং লাঞ্ছনার প্রতিবাদে তাই আমি ধর্নায় বসব। ২৯ তারিখ বেলা ১২টায় বসব আবার পরের দিন ৩০ তারিখ সন্ধ্যাবেলা শেষ করব। তার পর ব্লকে ব্লকে কর্মসূচি হবে।’’