Prime Minister Pushpa Kamal Dahal : নেপালের প্রধানমন্ত্রী প্রচণ্ডের আজ অগ্নিপরীক্ষা

Prime Minister Pushpa Kamal Dahal : নেপালের প্রধানমন্ত্রী প্রচণ্ডের আজ অগ্নিপরীক্ষা



Prime Minister Pushpa Kamal Dahal



সোমবার দুপুর ১টায় আস্থা ভোটে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ দেবেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল। হাউস অব রিপ্রেজেন্টেটিভের স্পিকার দেবরাজ ঘিমিরে এ তথ্য জানিয়েছেন।

নেপালের কমিউনিস্ট পার্টি (ইএমএল) এবং রাষ্ট্রীয় প্রজাতন্ত্র পার্টি (আরপিপিএ) সরকারের প্রতি তাদের সমর্থন প্রত্যাহার করার পর দাহালকে তার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে। দাহালের নেতৃত্বাধীন বর্তমান সরকার নেপালি কংগ্রেস (Nepali Congress), মাওবাদী কেন্দ্র (Maoist Centre), সমন্বিত সমাজবাদী (Integrated Samajwadi) সহ 10টি রাজনৈতিক দল সমর্থিত।

Prime Minister Pushpa Kamal Dahal

নেপালি কংগ্রেস পার্লামেন্টারি (The Nepali Congress Parliamentary) পার্টির বৈঠকে প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহালের (Prime Minister Pushpa Kamal Dahal) প্রতি আস্থা ভোটের জন্য প্রতিনিধি পরিষদের সদস্যদের হুইপ জারি করা হয়েছে। রবিবার কংগ্রেস পার্লামেন্টারি পার্টির সিদ্ধান্ত অনুযায়ী প্রধানমন্ত্রী দাহালের (Prime Minister Pushpa Kamal Dahal) পক্ষে আস্থা ভোট দিতে এবং সরকারে অংশগ্রহণের জন্য সংসদ সদস্যদের হুইপ জারি করা হয়েছে।

কংগ্রেসের চিফ হুইপ রমেশ লেখতি জানিয়েছেন, নেপালের সংবিধান অনুযায়ী নেপালি কংগ্রেস সরকারের সমর্থনে প্রধানমন্ত্রীর পাশে থাকবে। তিনি বলেন, সরকারের সমর্থনে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, আমরা সরকারে অংশগ্রহণ করব।

রাষ্ট্রীয় স্বতন্ত্র পার্টি (আরএসভিপি) দাহালকে (Prime Minister Pushpa Kamal Dahal) আস্থাভাজন সমর্থন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে ডেমোক্রেটিক সোশ্যালিস্ট পার্টিও প্রধানমন্ত্রী দাহালকে (Prime Minister Pushpa Kamal Dahal) আস্থা ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সংসদীয় দলের বৈঠকে আস্থা ভোটে সমর্থন দেওয়ার সিদ্ধান্ত হয়।

একই সময়ে, নেপালের নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট রাম সহাই প্রসাদ যাদব সোমবার সকাল ১০টায় শপথ নেবেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ