দলের স্বার্থে কমল গুহুও দুর্নীতি করেছিলেন, নিজের প্রয়াত বাবাকে নিয়ে বিস্ফোরক মন্তব্য উদয়ন গুহের

udayan guha



দিনহাটা, ২৫ মার্চঃ দলের স্বার্থে কমল গুহুও দুর্নীতি করেছিলেন। আর কেউ নন খোদ কমল পুত্র উদয়ন গুহের এমন বক্তব্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

নিয়োগ দুর্নীতি নিয়ে বিরোধীদের জবাব দিতে তৃণমূল নেতৃত্ব বাম আমলে চিরকুটের মাধ্যমে চাকরি দেওয়ার প্রসঙ্গ তুলে ধরে সরব হয়েছেন। ইতিমধ্যেই সুজন চক্রব্রতীর স্ত্রীর একটি চিঠি নিয়েও তৃণমূল নেতৃত্ব শোরগোল ফেলে দিয়েছে। এনিয়ে দিনহাটার তৃণমূল বিধায়ক তথা বর্তমান উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ সংবাদ মাধ্যমে ও সামাজিক মাধ্যমে সোচ্চার হয়েছেন।

ইতিমধ্যেই বাম আমলে নিয়ম বহির্ভূত ভাবে চাকরি পাওয়া ১০০ জন লোকের নামের তালিকা দিতে পারবেন বলে চ্যালঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন। সেই সময় পার্টি হোলটাইমারদের স্ত্রীকে চাকরি পাইয়ে দেওয়ার কথাও তিনি তুলে ধরেছেন। কিন্তু এদিন সব কিছু ছাড়িয়ে বামের অন্যতম শরিক ফরওয়ার্ড ব্লক নেতা দীর্ঘ সময়ের রাজ্য মন্ত্রী সভার গুরুত্বপূর্ণ মন্ত্রক সামলে আসা প্রায়ত কমল গুহও দলীয় স্বার্থে অনেককে চাকরি দিয়েছেন বলে মন্তব্য করেন পুত্র উদয়ন।

কমল গুহও দুর্নীতি করেছিলেন কিনা সাংবাদিকের এমন প্রশ্নের উত্তর দিতে গিয়ে উদয়ন বাবু বলেন, “ আমি বলছি দলের স্বার্থে তিনিও দুর্নীতি করেছিলেন। ৫ টাকা নিলে দুর্নীতি নয় ৫০ হাজার বা ৫ লাখ টাকা নিলে দুর্নীতি ? আমি এখন আমার বাবাকে বাঁচাতে বলবো বাবা যেটা করেছেন সেটা সঠিক করেছেন। অন্যরা ভুল করেছিলেন। সিপিএম যেটা করেছিল, সেটা ভুল ছিল। বাবাও তো অনেককে চাকরি করে দিয়েছিলেন। বাবার সামনে বসে তালিকা তৈরি হয়েছিল। বাবা সেটা এন্ড্রোস করে দিয়েছিলেন। সেখানে তো যোগ্য ব্যাক্তিকে বঞ্চিত করা হয়েছিল। এটা যুগ যুগ ধরে চলে আসছে। যারা আজকে রাস্তায় বসে বঞ্চিত করা হয়েছে বঞ্চিত করা হয়েছে বলে চিৎকার করেছেন। তাঁদের পূর্ব সুরিরাও যোগ্যদের বঞ্চিত করে এসেছেন।”

উদয়ন গুহের সুরে সুর মিলিয়ে এদিন সিতাইয়ের তৃণমূল বিধায়ক জগদীশ বসুনিয়াও বাম আমলের নিয়োগ পদ্ধতি নিয়ে প্রশ্ন তোলেন, তিনি জানান, তিনিও এক সময় বামফ্রন্ট করতেন। তখন দলীয় কার্যালয়ে বসেই চাকরি প্রাপকদের নামের তালিকা তৈরি হত। কোন পরীক্ষা বা মেধা টেস্টের বালাই ছিল না।