Mamata Banerjee: নিয়োগ দুর্নীতি ও চাকরি বাতিল নিয়ে এবার মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

CM Mamata Banerjee



নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য। একের পর এক চাকরি বাতিল চলছেই। উঠে আসছে একের পর এক তথ্য। ইতিমধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার হয়েছেন অনেকেই। অন্যদিকে, চাকরির দাবি আন্দোলন চলছে। এর মাঝে আজ নিয়োগ দুর্নীতি ও চাকরি বাতিল নিয়ে মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আলিপুর কোর্টের অনুষ্ঠানে আজ তিনি আবেগপ্রবণ হয়ে পরেন চাকরি বাতিল নিয়ে। 

চাকরি বাতিল হচ্ছে। গতকালকেও দুজন আত্মহত্যা করেছে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, যারা অন্যায় করেছে তাঁদের শাস্তি দিন কিন্তু আইনি অনুযায়ী চাকরি ফেরত দিন। ক্ষমতায় আসার পর কোনো সিপিআইএম ক্যাডারদের চাকরি খাইনি তোমরা কেন খাচ্ছো। আলিপুর কোর্টের অনুষ্ঠানে এমনিই ভাবে আবেগপ্রবণ হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

এদিন তিনি বলেন, আমি বলছি আমি অন্যায় করলে চর মারুন আমি কিছু মনে করবো না। আমি জেনে শুনে কোনোদিন অন্যায় করিনি। আমি ক্ষমতায় আসার পর কোনো সিপিআইএম ক্যাডারদের চাকরি খাইনি তোমরা কেন খাচ্ছো। দেবার ক্ষমতা নেই কাড়বার ক্ষমতা আছে। বিচারপতি অশোক গাঙ্গুলিকে উদ্ধৃত করে তিনি বলেন, সিপিআইএমের আমলে একটি চাকরির মামলায় উনি বলেছেন সংশোধন করে নাও যদি ভুল থাকে, চাকরি বাতিলের কথা বলেননি। আর এখন রোজ কথায় কথায় চাকরি যাচ্ছে।

তিনি বলেন, কেউ যদি অন্যায় করে থাকে অন্যায় বিরুদ্ধে ব্যবস্থা নেব। কেউ ভুল করলে তাঁরা ভুগবে কেন। কেউ অন্যায় করলে তাকে শাস্তি দিন। ছেলেমেয়েদের ক্ষতি করার কি দরকার। আইন অনুযায়ী যদি ভুল থাকে সুযোগ দেওয়া হোক। পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হোক। এটা আমার মনের ভাবনা। খবরের কাগজে জলপাইগুড়ির একজনের আত্মহত্যার খবর দেখার পর মনটা কাঁদছে। সে কোন দলের সমর্থক, কি পার্টি করে সেটা বড় কথা নয় পরিবারটা কাঁদছে। তাঁর কথায়, কেউ কেউ নিজের স্বার্থে করছে। 

পাশাপাশি আইনজীবীদের এই বিষয়ে ভাবনার কথা জানান। তিনি বলেন, আমাকে পচ্ছন্দ না হতে পারে, আমাদের পার্টি পছন্দ না হতে পারে, আমাকে মারুন, গালি দিন। কিন্তু রাজ্যের বদনাম করবেন না।