Mamata Banerjee: ২৪-এর জোট নিয়ে বড় বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 


Mamata Banerjee


আসছে লোকসভা নির্বাচন। আর লোকসভা নির্বাচনে বিশ বাঁও জলে গোটা বিরোধী জোট। এখোনো পর্যন্ত বিজেপি বিরোধী জোট টালমাটাল। এই পরিস্থিতিতে মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।



বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা, আগামী লোকসভা নির্বাচনে মানুষের সঙ্গে জোট বাঁধবে তৃণমূল। মমতা বলেন, "২০২৪-এ কারও সঙ্গে যাব না। মানুষের সঙ্গে হবে তৃণমূলের জোট। মানুষের সমর্থনে লড়ব আমরা। বিশ্বাস করি, যাঁরা বিজেপি-কে হারাতে চান, তাঁরা আমাদের ভোট দেবেন।"



আজ তিন রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল এবং রাজ্যে সাগর দিঘী উপনির্বাচনের ফল প্রকাশ হয়। সাগর দীঘিতে জয়লাভ করে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী। তৃণমূলের বিরুদ্ধে বাম-কংগ্রেসের এই জোটে সমর্থন জানাতে দেখা গিয়েছে বিজেপি-কেও। ফলে এই জোট অনৈতিক বলে উল্লেখ করেন মমতা বন্দোপাধ্যায়।



মমতা জানিয়ে দেন, "এর পর আর কংগ্রেস অথবা সিপিএম-এর কথা শোনার প্রয়োজন নেই। যারা বিজেপি-র সঙ্গে রয়েছে, তাদের সঙ্গে কোনও ভাবেই হাত মেলাবে না তৃণমূল। একটা নির্বাচন হয়ত জিতেছে, কিন্তু ওদের নৈতিক হার হয়েছে।"



তিনি বলেন, "মজার কথা হল, এত চুপিচুপি কী করার আছে! কংগ্রেস নেতাকে অভিনন্দন যে উনি ইতিমধ্যেই বিষয়টি স্বীকার করেছেন। মেনেছেন যে, বিজেপি, সিপিএম সাহায্য করছেন তাঁদের। সত্য বলার জন্য ধন্যবাদ। আমরা তো বলেই আসছি, এটা অনৈতিক জোট। বিজেপি-র সাহায্য় নিয়ে মমতাকে হারালে, নিজেদের বিরোধী বলেন কী করে!"