বাড়ি থেকে ছাত্রীর অ্যাডমিট এনে দিলো সিভিক, বাচ্চা কোলে পরিক্ষাকেন্দ্রে ছাত্রী, হাসপাতালেই পরীক্ষা ছাত্রের 


dinhata news


দিনহাটা: 

বাড়ি থেকে ছাত্রীর অ্যাডমিট এনে দিলো সিভিক 


জ্ঞানদাদেবী গার্লস হাই স্কুলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীকে বাড়ি থেকে অ্যাডমিট এনে দিলেন সিভিক পুলিশ কর্মী। 

ঘটনা প্রসঙ্গে জানা গিয়েছে দিনহাটা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী সোনাই বিশ্বাস এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। তার পরীক্ষা কেন্দ্র পড়েছে জ্ঞানদাদেবী গার্লস হাই স্কুলে। তবে সোমবার সকালে প্রথম দিনের পরীক্ষা দিতে আসার সময় ভুল করে বাড়িতেই অ্যাডমিট রেখে আসে সে। অ্যাডমিট কার্ড রেখে আসায় পরীক্ষা কেন্দ্রে ঢুকতে পারেনি। 

এরপর দিনহাটা থানার এক সিভিক পুলিশ কর্মী পঙ্কজ রায় সেই ছাত্রীকে সঙ্গে নিয়ে কৃষিমেলায় তার বাড়ি থেকে অ্যাডমিট কার্ড এনে দেয়। অবশেষে সেই ছাত্রী পরীক্ষা কেন্দ্রে  ঢুকে পরীক্ষা দিতে বসে। 

আড়াই মাসের সন্তান কোলে নিয়ে পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী 


আড়াই মাসের সন্তান কোলে নিয়ে পরীক্ষা কেন্দ্রে গেলেন দিনহাটা পুঁটিমারী হাইস্কুলের ছাত্রী তাহমিনা খাতুন। কোয়ালিদহের বাসিন্দা তাহমিনার পরীক্ষা কেন্দ্র ছিল দিনহাটা হাইস্কুল।

মঙ্গলবার তাহমিনা নিজের সন্তানকে কোলে নিয়েই পরীক্ষা দিতে আসেন। কিন্তু নিয়মের বেড়াজালে শিশুসন্তানকে পরীক্ষা কেন্দ্রের বাইরে তাঁর মায়ের কাছে রেখেই পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করেন।

হঠাৎই তার সন্তান কাঁদতে থাকলে পরীক্ষা কেন্দ্রের বাইরে ছুটে আসেন তাহমিনা, এরপর ব্রেস্ট ফিডিং করাতে সন্তানকে পরীক্ষা কেন্দ্রের ভিতরই নিয়ে যান তাহমিনার মা। অবশেষে সন্তান একটু শান্ত হলে ফের পরীক্ষা দিতে বসেন তিনি।

তাহমিনার মা ছলিমা বিবি জানান, ‘মেয়ে প্রথমে পরীক্ষায় বসবে না বলেই স্থির করেছিল, পরবর্তীতে ওর স্বামী ও আমাদের কথায় পরীক্ষা দিতে রাজি হয়’। তিনি আরও জানান, আড়াই মাসের সন্তান নিয়ে পরীক্ষার প্রস্তুতি অসুবিধে হলেও ও যথাযথ চেষ্টা করেছে। আশা করছি ওর পরীক্ষা ভালোই হবে।

অসুস্থ এক ছাত্রকে হাসপাতালে পরীক্ষার ব্যবস্থা করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ


অসুস্থ এক ছাত্রকে হাসপাতালে পরীক্ষার ব্যবস্থা করল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ কর্তৃপক্ষ। দিনহাটা সোনিদেবী জৈন হাই স্কুলের ছাত্র দেবলিন বোস তিন দিন আগেই অসুস্থ হয়ে পড়ে। 

মঙ্গলবার থেকে পরীক্ষা শুরু হলে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ কর্তৃপক্ষের দিনহাটার দায়িত্বপ্রাপ্তরা ওই ছাত্রের পরীক্ষার ব্যবস্থা করে হাসপাতালে। তার বাড়ি সিতাইয়ে। অসুস্থ অবস্থায় তাকে প্রথমে সিতাই ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হয়। এরপর তাকে চিকিৎসকরা দিনহাটা স্থানান্তরিত করে। হাসপাতালের বেডে অসুস্থ অবস্থায় দেবলিন পরীক্ষা দিচ্ছে। 

উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের দিনহাটার দায়িত্বে থাকা কার্তিক ভৌমিক জানান, তিনদিন আগেই সিতাইয়ের ওই ছাত্র অসুস্থ হয়। দিনহাটার সোনিদেবী জৈন হাইস্কুলে সে পড়াশোনা করে। তার পরীক্ষা কেন্দ্র ছিল গোপালনগর হাইস্কুল। ওই পরীক্ষার্থী অসুস্থ বিষয়টি জানতে পেরেই আমরা হাসপাতালেই তার পরীক্ষার ব্যবস্থা করি।