DA আন্দোলনকারীদের 'আলোচনায় সমাধান' পরামর্শ রাজ্যপালের 

DA Movement



রাজ্যের বকেয়া ডিএ ইস্যুতে অনশন, আন্দোলন চালিয়ে যাচ্ছে রাজ্য কর্মচারী সংগঠন। আর তা নিয়ে উদ্বিগ্ন রাজ্যের রাজ্যপাল সি ভি আনন্দ বোস। অনশন ছেড়ে আলোচনায় বসার ডাক দিলেন রাজ্যপাল। সবপক্ষকে আলোচনায় বসে সম্প্রতি সমাধান করার পরামর্শ দিয়েছেন রাজ্যপাল। আর তারপরই রাজ্যপালের সাথে আজ সাক্ষ্যাৎ এর উদ্যোগ নেয় আন্দোলনকারীরা।

তবে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে বৈঠকেও মিলল না রফাসূত্র। সরকারপক্ষ আলোচনায় না বসলে অনশন প্রত্যাহার নয়, সাফ জানালেন ডিএ আন্দোলনকারীরা।

আজ রবিবার বেলা ১১টা নাগাদ যৌথমঞ্চের আহ্বায়কের নেতৃত্বে পাঁচ সদস্য রাজভবনে যান। রাজ্যপালের সঙ্গে বৈঠকও করেন তাঁরা। ঘণ্টাখানেকের মধ্যে রাজভবন থেকে বেরিয়ে আসে ডিএ আন্দোলনকারীদের প্রতিনিধি দল।

সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তারা জানান, সরকারপক্ষের সঙ্গে বৈঠকের পরই অনশন প্রত্যাহার করা হবে । দাবী আদায় না হওয়া পর্যন্ত অনশন কর্মসূচী চলবে। সরকার পক্ষের সঙ্গে বৈঠক ডাকার ক্ষেত্রে রাজ্যপালের মধ্যস্থতার দাবি জানিয়েছেন তাঁরা।



প্রসঙ্গত  শনিবার দু’টি টুইট করেন  রাজ্যপাল সি ভি আনন্দ বোস।রাজ্যপাল লেখেন, “সরকারি কর্মচারীদের অনশন চতুর্থ সপ্তাহে পড়ছে, যা দেখে রাজ্য়পাল মর্মাহত। বিষয়টা হয়তো খুবই জটিল, কিন্তু সবসময় তার একটা সহজ সমাধান থাকে। আমাদের ভাইদের জীবনের চেয়ে বেশি গুরুত্বপূর্ণ আর কী হতে পারে!”



দ্বিতীয় টুইটে সি ভি আনন্দ বোস আরও লেখেন, “আন্দোলনকারী ভাইদের কাছে ভীষণই আবেগের বিষয় নিয়ে তাঁরা লড়াই করছে।”



গত চার সপ্তাহ ধরে রাস্তায় বসে রিলে অনশন করছেন সরকারি কর্মচারীদের একাংশ। গত ১০ই মার্চ ধর্মঘটের ডাক দিয়েছিল সংগ্রামী যৌথ মঞ্চ। ওইদিন বিশেষ কারণ ছাড়া অনুপস্থিত থাকলে সার্ভিস ব্রেকের হুঁশিয়ারি দিয়ে রেখেছিল নবান্ন। রাজ্য দাবিও করেছে, আর ডিএ দেওয়া সম্ভব নয়। তারপরেও পিছু হাঁটেনি রাজ্য সরকারি কর্মীরা। এদিন আলোচনার মাধ্যমে সমাধানের পরামর্শ দিলেন রাজ্যপাল।