Whatsapp এ আসতে চলেছে দুটি দূর্দান্ত ফিচার, এখনি জেনে নিন

Whatsapp


মেটা মালিকানাধীন মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ প্রতিদিন নতুন নতুন বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে। কিছু দিন আগে, সংস্থাটি কমিউনিটি ফিচার প্রকাশ করেছে এবং এখন সংস্থাটি নিউজলেটার প্রবর্তনের পরীক্ষা করছে। এর জন্য একটি নতুন ট্যাব দেওয়া হবে।

এছাড়াও, হোয়াটসঅ্যাপ আরও একটি নতুন গোপনীয়তা বৈশিষ্ট্য পরীক্ষা করছে। নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপ আইওএস সংস্করণ অ্যাপে পরীক্ষা করা হচ্ছে। নতুন বৈশিষ্ট্যটি চালু হওয়ার পরে, ব্যবহারকারীরা গোপনীয়তার জন্য আরও ভাল বিকল্প পাবেন। প্রতিবেদনে বলা হয়েছে, নতুন আপডেটের পর সব ধরনের প্রাইভেসি সেটিংস এক জায়গায় পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার সম্পর্কে তথ্য দিয়েছে WABetaInfo। প্রতিবেদনে বলা হয়েছে যে সেটিংস বিভাগে একটি নতুন অনুসন্ধান বার পাওয়া যাবে। iOS বিটা সংস্করণ 23.4.0.73 ব্যবহারকারীরা এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারবেন।

নতুন সার্চ বারটি প্রোফাইল ছবির ঠিক উপরে পাওয়া যাবে। এই অনুসন্ধান বারে, ব্যবহারকারীরা ছবির মতো কীওয়ার্ড অনুসন্ধান করতে সক্ষম হবেন এবং স্টোরেজ এবং ডেটা গোপনীয়তায় সরাসরি তাদের প্রোফাইল ফটোতে পৌঁছাবেন।

সামগ্রিকভাবে, এই বৈশিষ্ট্যটি সেটিংসে ব্যয় করা সময় বাঁচাবে। এটির সাহায্যে, আপনি যে কোনও বৈশিষ্ট্য সম্পর্কে দ্রুত অনুসন্ধান করতে সক্ষম হবেন এবং সময় না হারিয়ে আপনি সেটিংসে পৌঁছাতে সক্ষম হবেন, যদিও এই বৈশিষ্ট্যটি কতক্ষণ সবার জন্য প্রকাশ করা হবে। এ বিষয়ে কোনো তথ্য নেই।

হোয়াটসঅ্যাপ একটি নিউজলেটার বৈশিষ্ট্য নিয়েও কাজ করছে, যার পরে দীর্ঘ বার্তাগুলি নিউজলেটার হিসাবে পাঠানো যেতে পারে। এটি কলেজ, ক্রীড়া দল এবং ব্যবসায়িক গোষ্ঠীগুলির জন্য চ্যাটকে সহজতর করবে৷ এই বৈশিষ্ট্যটি কমিউনিটিরই অংশ।