চলে গেলেন সাহিত্যিক সুজন দাশগুপ্ত




চলে গেলেন সাহিত্যিক সুজন দাশগুপ্ত। আকস্মিক তাঁর মৃত্যু ঘিরে রয়েছে রহস্য। আজ সকাল ১০টা নাগাদ সুজন দাশগুপ্তের দক্ষিণ কলকাতার অ্যাপার্টমেন্ট থেকে উদ্ধার করা হয় তার মৃতদেহ। ৭৮ বছর বয়সে লেখকের চিরবিদায়‌। গত পঞ্চাশ ধরে আমেরিকাতেই থাকতেন তিনি কিন্তু কিছুদিন ধরে দক্ষিন কলকাতার বাড়িতেই রয়েছেন। গতকাল রাতে একাই ছিলেন সুজন দাশগুপ্ত। আর আজ সকালে তার মৃতদেহ উদ্ধার হল ফ্ল্যাট থেকে।



সুজন দাশগুপ্তের স্ত্রী গেছেন শান্তিনিকেতনে। একমাত্র মেয়ে সে থাকে আমেরিকায়। বাড়িতে একাই ছিলেন লেখক। ভিতর থেকে লক করাও ছিল দরজা। বাড়ির পরিচারিকা এসে কলিং বেল বাজালেও দরজা না খোলায় থাকেন সিকিউরিটিকে। এরপর, তারা খবর দেন পুলিশ ও লেখকের শ্যালককে। সার্ভে পার্ক থানার পুলিস দরজা ভেঙে ভিতরে ঢুকে দেখেন বেডরুমের মেঝেতে ওয়াশরুমের সামনে পড়ে রয়েছেন সুজনবাবু।



লেখকের হঠাৎ মৃত্যুতে রহস্যজনক মনে হচ্ছে আর তার তদন্তে নেমেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য দেহ পাঠানো হবে বলে জানা গেছে। তাঁর লেখা একেন বাবু তুমুল জনপ্রিয় চরিত্র। একেন বাবুকে নিয়ে অসংখ্য গোয়েন্দা গল্প লিখেছেন তিনি। সেই সব গল্প থেকে তৈরি হয়েছে ওয়েবসিরিজ ও সিনেমাও। একেন বাবুর চরিত্রে অভিনয় করেন অনির্বাণ চক্রবর্তী।