Holiday on 27 January: সরস্বতী পুজোয় 27 জানুয়ারি বাড়তি ছুটি ঘোষণা নিয়ে গুজব 

Holiday on 27 January



মূলত মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে বসন্ত পঞ্চমী বা সরস্বতী পুজো (Saraswati Puja) হয়। এবছর ২৬ জানুয়ারি পড়েছে সরস্বতী পূজা । যেহেতু ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস, ফলে সরস্বতী পূজাকে (Saraswati Puja) কেন্দ্র করে আলাদা কোন ছুটি ছিলো না। তবে এবার রয়েছে সুখবর- এমন খবর ছড়িয়ে পড়ে স্যোসাল মিডিয়ায়।


কিন্তু সরস্বতী পূজা (Saraswati Puja) উপলক্ষে কোন ছুটি ঘোষণা করেনি রাজ্য। এবার সরস্বতী পুজো (Saraswati Puja) 26 জানুয়ারি ৷ তাই 27 জানুয়ারি এই উপলক্ষ্য়ে রাজ্য এখনো কোন ছুটি ঘোষণা করেনি ৷


প্রসঙ্গত উল্লেখ্য, সরকারী কর্মীদের নতুন কোনও ছুটি ঘোষণা হলে প্রথমে মাননীয় রাজ্যপাল দ্বারা মনোনীত এবং অর্থ দপ্তর থেকে ছুটির নির্দেশিকা প্রকাশিত হয়। এবং তারপর শিক্ষা দপ্তর সহ বিভিন্ন ডিপার্টমেন্ট আলাদা করে ছুটির নির্দেশিকা প্রকাশ করে। আর যদি অর্থ দপ্তরের বিজ্ঞপ্তিতে সরকারী সমস্ত দপ্তর, সরকারী পোষিত বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের কথা উল্লেখ থাকে, তাহলে সমস্ত দপ্তরই ছুটি থাকে। সেখানে সাধারনত আলাদা বিজ্ঞপ্তি প্রকাশিত হয়না।

কিন্তু শেষ খবর পাওয়া পর্যন্ত আগামী ২৭শে জানুয়ারী ছুটি নিয়ে অর্থ দপ্তর থেকে কোনও বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। তবে সংগ্রামী যৌথ মঞ্চের ডাকে আগামী ২৭ জানুয়ারি গণ ছুটি এবং মিছিল ও লাগাতার অবস্থান কর্মসূচি নেওয়া হয়েছে। যার প্রচারও চলছে জোর কদমে । মঞ্চের সাধারন সম্পাদক কিংকর অধিকারী জানিয়েছেন- " ২৭ তারিখের কর্মসূচি কোনভাবেই প্রত্যাহার করা হবে না। আর ২৭ তারিখ ছুটি ঘোষণা সরকারিভাবে এখনো হয়নি। যদি হয় তাতেও আমাদের কর্মসূচি অটুট থাকবে। "