Weather Update: আজ থেকে আরও তীব্র ঠান্ডা পড়তে চলেছে, বৃষ্টি-তুষার সতর্কতা জারি করেছে IMD

Weather Update: আজ থেকে আরও তীব্র ঠান্ডা পড়তে চলেছে, বৃষ্টি-তুষার সতর্কতা জারি করেছে IMD


Weather Update


IMD Rain Snowfall Alert: গত কয়েকদিন ধরে মানুষ ঠান্ডা থেকে স্বস্তি পেয়েছে। গত দুই থেকে তিন দিনে উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলের অনেক জায়গায় সর্বনিম্ন তাপমাত্রার বৃদ্ধি লক্ষ্য করা গেছে। ভারতের আবহাওয়া বিভাগ (IMD) অনুসারে, একটি তীব্র পশ্চিমী ঝঞ্ঝা 23 জানুয়ারী থেকে পশ্চিম হিমালয় অঞ্চল এবং 24 থেকে 27 জানুয়ারী পর্যন্ত উত্তর-পশ্চিম ভারতের সমভূমিকে প্রভাবিত করতে পারে। এই কারণে, ঠান্ডা বাড়বে, তবে এটি স্বস্তির বিষয় যে এখন পর্যন্ত উত্তর ভারতে আগামী এক সপ্তাহের জন্য শৈত্যপ্রবাহের পূর্বাভাস দেওয়া হয়নি।




আইএমডি (IMD) বিজ্ঞানী এসএস রায় জানিয়েছেন যে পশ্চিমী ধকলের কারণে 24-25 জানুয়ারি জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 24 থেকে 26 জানুয়ারি দিল্লিতে হালকা বৃষ্টি এবং মেঘলা আবহাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ৫ দিন তাপমাত্রা কমতে থাকবে। আগামী সপ্তাহের শেষ নাগাদ সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে এবং সর্বোচ্চ তাপমাত্রা কমবে।

এই পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে, জম্মু-কাশ্মীর-লাদাখ-গিলগিট-বালতিস্তান-মুজাফফরাবাদে হালকা থেকে মাঝারি বিস্তীর্ণ বৃষ্টি/তুষারপাতের সম্ভাবনা রয়েছে। আইএমডি অনুসারে, শনিবার হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডে হালকা বৃষ্টি/তুষারপাত এবং পাঞ্জাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

24 জানুয়ারী থেকে 26 জানুয়ারী, 2023 এর মধ্যে জম্মু-কাশ্মীর-লাদাখ-গিলগিট-বালতিস্তান-মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখন্ডে সর্বোচ্চ তীব্রতার সাথে হালকা/মাঝারি বৃষ্টি/তুষারপাতের খুব সম্ভাবনা রয়েছে৷ আইএমডি (IMD) তার আবহাওয়া বুলেটিনে বলেছে যে জম্মু ও কাশ্মীর এবং হিমাচল প্রদেশে 24 তারিখে এবং উত্তরাখণ্ডে 24 এবং 25 জানুয়ারী, 2023-এ তুষারপাতের সম্ভাবনা রয়েছে।




হিমাচল প্রদেশে সোমবার ও মঙ্গলবার, উত্তরাখণ্ডে মঙ্গলবার ও বুধবার এবং পাঞ্জাব, হরিয়ানা ও চণ্ডীগড়ে ২৪ জানুয়ারি শিলাবৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। 23 তারিখে পাঞ্জাব, হরিয়ানা এবং চণ্ডীগড় এবং উত্তর প্রদেশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপরে, 24 থেকে 27 জানুয়ারী পর্যন্ত, 24 থেকে 27 জানুয়ারী পর্যন্ত দিল্লিতে মোটামুটি ব্যাপক বৃষ্টি এবং বজ্রবৃষ্টি সহ এলাকা বৃদ্ধি পাবে। এদিকে, 25 থেকে 27 জানুয়ারী পর্যন্ত উত্তর রাজস্থান এবং মধ্যপ্রদেশে বিক্ষিপ্ত বৃষ্টি/বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে।




আইএমডি আগামী 24 ঘন্টার মধ্যে মধ্যপ্রদেশে সর্বনিম্ন তাপমাত্রায় দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধির পূর্বাভাস দিয়েছে এবং এর পরে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। আগামী কয়েকদিন পূর্ব ভারতে সর্বনিম্ন তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস বাড়বে। আগামী ২৪ ঘণ্টায় হিমাচল প্রদেশ ও ওড়িশার বিভিন্ন এলাকায় রাত ও সকালে ঘন কুয়াশার সম্ভাবনা রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ