Big Breaking News: প্রাইমারি টেটের অ্যানসার কি (Answer Key) প্রকাশ করলো পর্ষদ, করা যাবে চ্যালেঞ্জ





বিরাট খবর। ১১ই ডিসেম্বর ২০২২ সালে অনুষ্ঠিত রাজ্যজুড়ে প্রাথমিক শিক্ষক নিয়োগের টেট পরীক্ষার উত্তর কি (Answer Key) প্রকাশ করলো পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ। শুধু অ্যানসার কি প্রকাশ নয় পাশাপাশি সেই অ্যানসার কি-কে চ্যালেঞ্জ করার সুযোগও দিয়েছে। আজ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে অফিশিয়াল ওয়েবসাইটে প্রভিশনাল অ্যানসার কি প্রকাশ করেছে। 



পাশাপাশি পর্ষদের তরফে জানানো হয়েছে যদি এই অ্যানসার কি এর কোনো উত্তর নিয়ে সংশয় থাকে তবে তার প্রার্থীরা অনলাইন পোর্টালের মাধ্যমে ১৩ থেকে ১৭ই জানুয়ারি ২০২৩-এর মধ্যে ৫০০ টাকা ফি দিয়ে চ্যালেঞ্জ করতে পারবে। প্রভিশনাল অ্যানসার কি প্রকাশ করেছে বোর্ড। ফাইনাল অ্যানসার কি এর উপর ভিত্তি করেই টেট ২০২২-এর ফল প্রকাশ হবে বলে জানানো হয়েছে। ফল প্রকাশের পর উত্তর নিয়ে কোনোরকম অভিযোগ শুনবে না পর্ষদ তাও জানিয়েছে। পরীক্ষার্থীর দাবি সঠিক প্রমাণিত হলে, অবশ্য টাকা ফেরত দিয়ে দেওয়া হবে। কিন্তু নির্দিষ্ট সময়সীমার পর আর কোনও প্রশ্নের উত্তর চ্যালেঞ্জ করা যাবে না। আরও পড়ুনঃ Para Teacher Recruitment :  পার্শ্ব শিক্ষকদের প্রাথমিকের শিক্ষক হিসাবে নিয়োগ নয়- স্থগিতাদেশ দিল আদালত

Primary TET 2022 Answer KEY

Primary TET Answer key


২০২২ এর ১১ই ডিসেম্বর রাজ্যজুড়ে টেট পরীক্ষা নেওয়া হয়েছিল। পরীক্ষা দিয়েছিলেন প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী। মোট আবেদন কারী ছিল ৬লক্ষ ৯০ হাজার ৯৩২ জন। ৬ লক্ষ ১৭ হাজার ৪৭৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন বলেই জানা গেছে। পরীক্ষা ঘিরে আঁটোসাঁটো ব্যবস্থা করেছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। সচেষ্ট ছিল রাজ্য প্রশাসনের বিভিন্ন বিভাগ।