SSC: শিক্ষকপদে চাকরি নিলেন না ১৪জন, বাড়লো সুযোগ


SSC
কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো স্কুল সার্ভিস কমিশনের শিক্ষকপদে নিয়োগে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করেছিল স্কুল সার্ভিস কমিশন। কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, শিক্ষক নিয়োগের জন্য ক্যান্সেলিং প্রক্রিয়া ৬৫ জনকে ডেকেছিল কলকাতা হাইকোর্ট। আর এই ৬৫ জনের মধ্যে ১৩ জন উপস্থিত হলেন না আর একজন স্কুল পছন্দ না হওয়ায় চাকরি নিতেই অস্বীকার করলেন।



জানা গেছে, স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) যে ৫১ জনকে এ দিন নিয়োগের সুপারিশ দিয়েছে, মধ্যশিক্ষা পর্ষদ সোমবার তাঁদের নাম ও স্কুল ওয়েবসাইটে আপলোড করবে। বুধবার নিয়োগপত্র মিলতে পারে। এমনটাই খবর। এদিকে ১৪ চাকরি না নেওয়ায় ফের তৈরি হল সুযোগ।



আদালতের নির্দেশে শিক্ষক নিয়োগের কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। এর আগে ১৮৩ জনের বেআইনিভাবে চাকরি পাওয়ার তালিকা প্রকাশ করে কমিশন‌। এতে দেখা গিয়েছে অনেকেই কাজে যোগ দেননি তারপরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শূন্যপদে নিয়োগ করার নির্দেশ দেন। সেই মতো নবম দশম (২০১৬ ) শিক্ষক নিয়োগে ওয়েটিং লিস্ট থেকে ৬৫ জন যোগ্য প্রার্থীর চাকরির কাউন্সেলিং বিজ্ঞপ্তি এবং প্রার্থীদের তালিকা স্কুল সার্ভিস কমিশন প্রকাশ করে।



৬ জানুয়ারি হয় কাউন্সেলিং। প্রার্থীরা ৩ জানুয়ারি থেকে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইন্টিমেশন লেটার ডাউনলোড করে।