গাইডলাইন না মেনে ভর্তি, বিদ্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে চরম হেনস্থার শিকার সাংবাদিক

গাইডলাইন না মেনে ভর্তি, বিদ্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে চরম হেনস্থার শিকার সাংবাদিকরা 

gopalnagar mss high school


দিনহাটা: 

গোপালনগর এম এস এস উচ্চ বিদ্যালয় খবর সংগ্রহের মুখে সাংবাদিকদের হেনস্থা শিক্ষকের। শুক্রবার বিকেল তিনটে নাগাদ বিদ্যালয় চত্বরে প্রধান শিক্ষকের কক্ষে খবর সংগ্রহ করতে গেলে ক্ষোভের মুখে পড়তে হয় সাংবাদিকদের।


অভিযোগ এদিন স্কুলের প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা যাদের ছেলে মেয়েরা এখনো ভর্তি হতে পারেনি। তারা এসে ভর্তির জন্য দাবি জানালে তখন তাদের সাথে খারাপ আচরণ করে শিক্ষকরা, শুধু তাই নয় এদিন স্কুলে এলে তাদেরকে আবারো ফিরিয়ে দেওয়া হয়। এরপর উপায়ান্তর না দেখে প্রশাসনেরও দ্বারস্থ হন। 


খবর পেয়ে সাংবাদিকরা স্কুলে এলে এই ছাত্র-ছাত্রীদের অভিভাবকরা তাদের ছেলে মেয়েদের ভর্তি করতে না পারার বিষয়টি তাদের সামনে তুলে ধরেন। 


সাংবাদিকরা তাদের অভিযোগের ভিত্তিতে প্রধান শিক্ষকের সাথে কথা বলতে গেলে এক সহকারী শিক্ষক সাংবাদিকদেরকে হেনস্থা করার চেষ্টা করে। পুলিশ এসে বিষয়টি মিটিয়ে ফেলার চেষ্টা করে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ শিলিগুড়ি থেকে সাংবাদিকদের জানান আমি ফিরে এসে বিষয়টি দেখবো যাতে সুষ্ঠু সমাধান করা যায় এবং সাংবাদিকদের কাছেও অনুরোধ করেন তারা যাতে স্কুল থেকে ফিরে যায়। 


উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর অনুরোধে এরপর সাংবাদিকরা হাই স্কুল চত্বর ছেড়ে প্রাথমিক স্কুল চত্বরে এসে অপেক্ষা করেন গোটা ঘটনা দেখবার জন্য। উল্লেখ্য রাজ্য শিক্ষা দপ্তরের গাইডলাইন অনুযায়ী প্রথমে উচ্চ বিদ্যালয় লাগোয়া একই মাঠে থাকা প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের ভর্তির প্রাধান্য আগে দিতে হবে, কিন্তু সেই গাইডলাইন না মেনে ভর্তি করানোর ঘটনা নিয়ে এই ঝামেলার সূত্রপাত। আরো অভিযোগ, ভর্তির জন্য মেধা পরীক্ষা নামক একটি টেস্টও চালানো হয়।


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ