শিক্ষকদের আট দলীয় নকআউট ক্রিকেট টুর্নামেন্টের শুভ সূচনা দিনহাটায় 

teachers



দিনহাটা ক্রিকেট লাভার অ্যাসোসিয়েশনের পরিচালনায় আজ দিনহাটার বোর্ডিং পাড়া খেলার মাঠে দিনহাটা মহকুমার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের আট দলীয় নকআউট ক্রিকেট টুর্নামেন্টের শুভ সূচনা হয়। 

উদ্বোধনী ম্যাচে অংশগ্রহণ করে দিনহাটা ৩ নং চক্র সম্পদ কেন্দ্রের প্রাথমিক শিক্ষক বনাম দিনহাটা ২ নং চক্র সম্পদ কেন্দ্রের প্রাথমিক শিক্ষকগণ। টান টান উত্তেজনাপূর্ন প্রথম পর্বের খেলায় দিনহাটা ২ নং চক্র সম্পদ কেন্দ্রের শিক্ষকরা জয় লাভ করেন। দ্বিতীয় পর্বের খেলায় অংশগ্রহণ করে শালমারা উচ্চ বিদ্যালয় বনাম পুটিমারী উচ্চ বিদ্যালয়।

ক্রিকেট

প্রসঙ্গত আজ থেকে শিক্ষকদের আট দলীয় প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট শুরু হল। চূড়ান্ত পর্যায়ের খেলা ১২ জানুয়ারী অনুষ্ঠিত হবে। দিনহাটা পুটিমারী উচ্চ বিদ্যালয়, শালমারা উচ্চ বিদ্যালয়, ওকরাবাড়ি আলাবকস উচ্চ বিদ্যালয়, দিনহাটা সোনীদেবী উচ্চ বিদ্যালয়, গৌর সুন্দরী উচ্চ বিদ্যালয়, দিনহাটা ২নং সার্কেল, দিনহাটা ৩নং সার্কেল এবং দিনহাটা ওয়েস্ট সার্কেলের শিক্ষকগণ এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন।

শিক্ষকদের মধ্যে সমন্বয়সাধন ও মেলবন্ধন আরো দৃঢ় করতে এই খেলা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করে বিশিষ্ট মহল।

players



এ বিষয়ে শালমারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সঞ্জয় মিশ্র জানান "শিক্ষকদের এই খেলা একটা সম্প্রতির আবহ তৈরি করবে। শিক্ষকরা যেহেতু মানুষ তৈরির কারিগর, তাই এই খেলায় তাদের যেমন উদ্দিপনা তৈরি করছে তেমনি ছাত্র ছাত্রীরা এতে অনুপ্রাণিত হবে। "


আজকের এই প্রীতির ক্রিকেট ম্যাচে উপস্হিত ছিলেন দিনহাটা পৌরসভার চেয়ারম্যান গৌরী শঙ্কর মাহেশ্বরী, দিনহাটা ২ নং চক্র সম্পদ কেন্দ্রের অবর বিদ্যালয় পরিদর্শক সুদীপ্ত মজুমদার, কাউন্সিলার মিঠু দাস, পুটিমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপঙ্কর রায়, কোচবিহার জেলা তৃনমূল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি বাপ্পাদিত্য রায় সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীবৃন্দ।