layoff : ছাঁটাইয়ের হিড়িক, এবার চাকরি হারাচ্ছেন Swiggy-র শয়ে শয়ে কর্মী

layoff : ছাঁটাইয়ের হিড়িক, এবার চাকরি হারাচ্ছেন Swiggy-র শয়ে শয়ে কর্মী

layoff



বিশ্বের একাধিক দেশে ইতিমধ্যেই আছড়ে পড়েছে আর্থিক মন্দা। আর এই আর্থিক সঙ্কটের আবহে সংস্থার খরচ কমাতে কর্মী ছাঁটাইকে বেছে নিচ্ছে একাধিক সংস্থা। 

সম্প্রতি মাইক্রোসফট (Microsoft) বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই করেছে। তালিকায় রয়েছে শেয়ারচ্য়াট, ওলা, টুইটার, মেটা, ফেসবুক সহ একাধিক সংস্থা। এবার সেই তালিকায় নাম লেখালো ফুড ডেলিভারি সংস্থা সুইগি (swiggy) । 

ফুড ডেলিভারি প্ল্যাটফর্ম সুইগি (swiggy) শুক্রবার 380 জন কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। এ বিষয়ে তথ্য দিয়ে প্রতিষ্ঠানটি বলেছে, এটি খুবই কঠিন সিদ্ধান্ত। পরিবর্তনের প্রচেষ্টার অংশ হিসেবে তিনি এই পদক্ষেপ নিয়েছেন। 380 জন সম্ভাব্য কর্মীকে অপসারণের বিষয়ে সংস্থাটি জানিয়েছে যে আমরা আমাদের দল কমানোর জন্য এই কঠিন সিদ্ধান্ত নিচ্ছি।

কোম্পানির সিইও কর্মীদের কাছে মেইল ​​পাঠিয়েছেন, ক্ষমা চেয়েছেন। কোম্পানির সিইও শ্রীহর্ষ মাজেটি তার তরফে পাঠানো একটি মেইলে কর্মীদের জানিয়েছেন যে সমস্ত সম্ভাব্য ব্যবস্থা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিজের ইমেইলে ছাটাইয়ের এই সিদ্ধান্ত নেওয়ার বেশ কিছু কারণ জানানোর পাশাপাশি তিনি এ জন্য কর্মীদের কাছে ক্ষমাও চেয়েছেন।


ছাঁটাইয়ের জন্য সুইগি দ্বারা উদ্ধৃত মূল কারণগুলির মধ্যে একটি হল চ্যালেঞ্জিং সামগ্রিক অর্থনৈতিক অবস্থা। সংস্থাটি বলেছে যে এটি বেশ কয়েকটি চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। কোম্পানি প্রকাশ করেছে যে খাদ্য সরবরাহ বিভাগে বৃদ্ধির হার হ্রাস পেয়েছে, যার ফলে লাভ কম এবং আয় কম হয়েছে। 

সুইগির সিইও বলেছেন, "খাদ্য বিতরণ বিভাগে বৃদ্ধির হার কমে এসেছে, যা সম্পূর্ণভাবে কোম্পানির অনুমানের বিরুদ্ধে। তাই, কোম্পানিটি তার লাভের লক্ষ্য অর্জনের জন্য ছাঁটাইয়ের কঠিন সিদ্ধান্ত নিয়েছে।" 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ