মেধাশ্রী, ফের এক নয়া প্রকল্পের ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়


CM, medhasree scholarship,



medhasree scholarship : রাজ্যে শুরু হচ্ছে আরও এক নয়া সরকারি প্রকল্প (Govt Scheme)। বৃহস্পতিবার আলিপুরদুয়ার থেকে ওবিসি তালিকাভুক্তদের জন্য নয়া স্কলারশিপ মেধাশ্রী (medhasree scholarship ) আরম্ভরের ঘোষনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার ওবিসিদের (OBC) স্কলারশিপের (Scholarship) টাকা বন্ধ করা নিয়ে কেন্দ্রকে নিশানা করে ওবিসিদের টাকা পাইয়ে দিতে এই নয়া প্রকল্পের ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী ‌।








মমতা বলেন, 'যতটা পারব না, ততটা পারব না, কিন্তু চেষ্টার ত্রুটি থাকবে না। সব কাজ সবাই করতে পারে না, কিন্তু মানসিকতা তো থাকতে হবে। এই যে ওবিসিদের টাকা সব বন্ধ করে দিয়েছে কেন্দ্র। আমরা বলেছি ৮০০ টাকা করে দেব, নাম দিয়েছি মেধাশ্রী (medhasree scholarship )। যাঁরা ওবিসি তাঁদের একটা নাম দেওয়া উচিত, মেধাশ্রী দিয়েছি, টাকাটা যেহেতু আমরা দেব। আজ থেকে ওবিসিরা পাবেন মেধাশ্রী স্কলারশিপ' (medhasree scholarship )।






১০০ দিনের কাজের প্রাপ্য বকেয়া টাকা নিয়েও সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রকে নিশানা করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের টাকা তুলে নিয়ে যাচ্ছ, তোমাদের টাকা নয়। নেতারা এসে বলে সব দিল কে, নাকি তারা দিল। কোথার থেকে তারা দিল, আমার ঘরে মাছের তেলে মাছ ভাজা। রাজ্য সরকার ট্যাক্স কালেকশন করে না, ট্যাক্স কালেকশন করে কেন্দ্রীয় সরকার। আমরা ৬০ শতাংশ টাকা পাই, সেই টাকা পর্যন্ত দেওয়া হচ্ছে না।'