Bike Tips: বাইকের পেছনে কুকুর তাড়া করে? কীভাবে এই সমস্যা থেকে পাবেন মুক্তি ? জানুন উপায়

Bike Tips:  বাইকের পেছনে কুকুর তাড়া করে? কীভাবে  এই সমস্যা থেকে পাবেন মুক্তি ? জানুন উপায় 




ট্রেনগুলিকে যেমন ভারতের পরিবহনের 'মেরুদণ্ড' হিসাবে বিবেচনা করা হয়, তেমনি ভারতে টু-হুইলারগুলি মানুষের ব্যক্তিগত পরিবহনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতের জনসংখ্যার অধিকাংশই ব্যক্তিগত যান হিসেবে দ্বি-চাকার গাড়ি ব্যবহার করে। আপনিও যদি মোটরসাইকেল বা স্কুটারে যাতায়াত করেন, তবে মনে রাখবেন ভ্রমণের সময় কুকুর আপনাকে ঘেউ ঘেউ করে পিছনে তারা করতে পারে। যদি এমনটি হয়ে থাকে এবং আপনি মনে করেন যে কীভাবে ভ্রমণের সময় কুকুরের ঘেউ ঘেউ করার সমস্যা এড়ানো যায়, তাহলে আজ আমরা আপনাকে সেই সম্পর্কে তথ্য দিতে যাচ্ছি। আমরা আপনাকে একটি কৌশল বলব, যা আপনার জন্য দরকারী হতে পারে।



আসলে, যখন কুকুররা তাদের পাশ দিয়ে কোনো গাড়ি যেতে দেখে, তারা অনেক সময় গাড়ির দিকে ঘেউ ঘেউ করতে থাকে। আপনি যদি দুই চাকার গাড়িতে থাকেন, তাহলে কুকুরও আপনাকে কামড়াতে পারে। আপনি যদি আগে এমন পরিস্থিতির মুখোমুখি হয়ে থাকেন তবে আপনি অবশ্যই চাইবেন যে ভবিষ্যতে আপনার সাথে এটি যাতে না ঘটে । এটি এড়াতে, আপনি একটি কৌশল ব্যবহার করতে পারেন। তবে কৌশলটি বলার আগে জেনে নিন কুকুর কেন বাইক বা স্কুটার দেখলে ঘেউ ঘেউ করে?

প্রচণ্ড গতিতে গাড়িটিকে তাদের কাছে আসতে দেখে কুকুরগুলো উত্তেজিত হয়ে ঘেউ ঘেউ করতে থাকে। সুতরাং, আপনি যদি কুকুরের ঘেউ ঘেউ এড়াতে চান, তাহলে কম গতিতে সাবধানে তাদের পাস দিয়ে যান । আপনি যদি ধীর গতিতে থাকেন তবে কুকুর ঘেউ ঘেউ করবে না।

যাইহোক, যদি কোনও পরিস্থিতিতে গাড়ির গতি কমে যাওয়ার পরেও কুকুর ঘেউ ঘেউ করে, তবে আতঙ্কিত হবেন না এবং গতি বাড়িয়ে পালাবেন না কারণ এটি দুর্ঘটনার কারণ হতে পারে।

আপনি ধীর গতিতে থাকা সত্ত্বেও যদি কুকুর ঘেউ ঘেউ করে, তবে আপনি আপনার বাইক বা স্কুটারটি এক মুহুর্তের জন্য থামিয়ে কুকুরটিকে কিছুটা ভয় দেখানোর চেষ্টা করতে পারেন। এর পরে, ধীরে ধীরে বাইকটি সামনের দিকে নিয়ে যান এবং সেখান থেকে চলে যান।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ