দিনহাটা ১ নং চক্র সম্পদ কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত হলো ৩৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

দিনহাটা ১ নং চক্র সম্পদ কেন্দ্রের আয়োজনে অনুষ্ঠিত হলো ৩৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা



player




কোচবিহার জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদ পরিচালনায় এবং দিনহাটা ১ নং চক্র সম্পদ কেন্দ্রের আয়োজনে , ১ নং চক্র সম্পদ কেন্দ্রের অন্তর্গত সমস্ত প্রাথমিক , নিম্ন বুনিয়াদি, মাদ্রাসা (প্রাথমিক) এবং শিশু শিক্ষাকেন্দ্র সমূহের ৩৯ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আজ বাসন্তীরহাট কুমুদিনী উচ্চবিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হল।

player


জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে এই খেলা শুভ উদ্বোধন করেন বুড়িরহাট ২ নং গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তাপসী রায়। এরপর মার্চপাস্ট, ও দেশাত্মবোধক নাচ গানে মুখরিত হয়ে ওঠে ক্রীড়াঙ্গন।


player

প্রসঙ্গত সার্কেল পর্যায়ের খেলা এবারে প্রথম চালু হল। বিগত দিনের খেলা গুলি গ্রামপঞ্চায়েত, ব্লক , জেলা ও রাজ্য পর্যায়ে বিভক্ত ছিল। এবারে তার বদল ঘটিয়ে গ্রাম পঞ্চায়েত, সার্কেল, মহকুমা, জেলা ও রাজ্য স্তরে ভাগ করা হয়েছে।


এ বিষয়ে দিনহাটা মহকুমা ক্রিড়া পরিচালন কমিটির কো-অর্ডিনেটর সুশান্ত বর্মন জানান " এভাবে খেলার বদল আনায় সঠিক খেলোয়াড়দের যাচাইয়ে বেশ সুবিধা হবে। একেবারে ছাকনি দিয়ে খেলোয়াড়কে রাজ্য স্তরে পাঠানো সুবিধা হবে। সার্কেল স্তরে যারা প্রথম হবে তারা মহকুমা স্তরে খেলবে। আগামী ফেব্রুয়ারি মাসে মহকুমা স্তরে খেলা হবে। "




প্রসঙ্গত বিগত দিনের খেলাগুলির থেকে এবারে বেশ কিছু নিয়ম পরিবর্তন করা হয়। এবারে মোট ৩৪ টি ইভেন্টের খেলা হয়। বিগত বছরের খেলায় উচ্চতা অনুযায়ী ক/খ/গ বিভাগে ভাগ করা হত কিন্তু এবারে তার বদল ঘটিয়ে বয়স অনুযায়ী বিভাগ করা হয় ।






এদিনের খেলায় দিনহাটা ১নং চক্র সম্পদ কেন্দ্রের অন্তর্গত চারটি গ্রাম পঞ্চায়েত যথাক্রমে বুড়িরহাট ১ নং এবং ২ নং, নাজিরহাট ১ নং এবং ২ নং অংশ নেয়। সমগ্র খেলায় স্বেচ্ছাসেবকের দায়িত্বে বিশেস নজর কারে বাসন্তীরহাট কুমুদিনী উচ্চবিদ্যালয়ের NSS Unit এর স্বেচ্ছাসেবকরা।


আজকের খেলায় উপস্থিত ছিলেন দিনহাটা ১নং চক্র সম্পদ কেন্দ্রের বিশিষ্ট শিক্ষক মানস বৈষ্ণব, মিহির সরকার, সুব্রত নাহা, নারায়ণ সাহা, রাজু সরকার সহ আরও অনেকে । শিক্ষক মিহির সরকার বলেন- 'আজকের খেলা খুব ভালোভাবে সম্পন্ন হলো আর খেলার পরিচালকরা খুব ভালো ভাবে খেলা পরিচালনা করেছেন।  জাতীয় সেবা প্রকল্পের সদস্যরা খুব সুন্দর ভাবে খেলা পরিচালনায় সহোযোগিতা করেছে।" 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ