Madhyamik 2023: মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর, বিনামূল্যে মিলবে Test Paper

Madhyamik 2023


মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য সুখবর। প্রতি বছরের ন্যায় এবছরেও পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফে ২০২৩-এর মাধ্যমিক পরীক্ষার্থীদের বিনামূল্যে টেস্ট পেপার দেওয়া হবে। ইতিমধ্যে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফে সমস্ত মাধ্যমিক স্কুলের প্রধান শিক্ষক ও জেলা স্কুল পরিদর্শককে এনিয়ে চিঠি দিয়েছে।



বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টেস্ট পেপার সমস্ত জেলার পরিদর্শকদের পাঠানো হবে। ২০২৩-এ অংশগ্রহণকারী মাধ্যমিক পরীক্ষার্থীদের মধ্যে সেই টেস্ট পেপার বিতরণ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে জেলা পরিদর্শককে।



এদিকে, সমস্ত স্কুলের প্রধান শিক্ষককে টেস্ট পেপার সংগ্রহ করতে জেলা পরিদর্শকের অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। টেস্ট পেপার সংগ্রহ করে পরীক্ষার্থীদের বিনামূল্যে বিতরণ করতে বলা হয়েছে।



সূত্রের খবর, পরীক্ষার্থীদের সুবিধার্থেইর্থে স্কুল মারফত জানুয়ারি মাসের মাঝামাঝির মধ্যেই রাজ্যের মাধ্যমিক পরীক্ষার্থীরা টেস্ট পেপার পেয়ে যাবে বিনামূল্যে। এই বিষয়ে এক বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে মাধ্যমিক পরিক্ষার্থীদের জন্য টেস্ট পেপার প্রকাশ করেছে পর্ষদ (Test Paper For Madhyamik Pariksha 2023)।



ছাত্র-ছাত্রীরা মাধ্যমিক পরীক্ষার আগে যাতে যাতে আরও ভালো করে প্রস্তুতি নিতে পারে, প্রশ্ন সম্পর্কে জ্ঞান ও নিজে কতটা প্রস্তুত তা যাচাই করে নিতে পারে তার জন্যই এই টেস্ট পেপার তৈরি পর্ষদের তরফে। এই টেস্ট পেপারে একদিকে যেমন বিভিন্ন স্কুলের প্রশ্নপত্র থাকবে তেমনই পরীক্ষার প্রস্তুতির জন্য কিভাবে তৈরি হতে হবে তার নির্দিষ্ট কিছু পরামর্শ দেওয়া থাকবে বলেই সূত্রের খবর।