Cooch Behar District Book Fair 2022: শেষ দিনে জমজমাট কোচবিহার জেলা বইমেলা

Cooch Behar District Book Fair 2022



সংবাদ একলব্য, দিনহাটা:
কোচবিহার জেলা বইমেলার উদ্বোধন হয়েছিলো গত ২৭ ডিসেম্বর, ২০২২, বুধবার, উদ্বোধন করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রকের মন্ত্রী উদয়ন গুহ। জেলা শহর থেকে এবার প্রথম মহকুমা শহরে অনুষ্ঠিত হলো জেলা বইমেলা, যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিলো কোচবিহারের বইপ্রেমীদের মধ্যে। তবে সব বিতর্কের অবসান ঘটিয়ে আজ ২ রা জানুয়ারি ২০২৩, সোমবার শেষ হলো কোচবিহার জেলা বইমেলা (Cooch Behar District Book Fair 2022)


যদিও বিগত কয়েকদিন বিভিন্ন স্টলের মালিকদের বক্তব্য বই বিক্রি তেমন হয়নি, তবে গত দুইদিন বইয়ের দোকানগুলিতে ব্যাপক হারে ভীর লক্ষ্যকরা গেছে। বিশেষ করে আজ মেলার শেষ দিনে মহকুমার বিভিন্ন স্কুল থেকে এবং কলেজ থেকে বই কিনতে ভীড় জমিয়েছিলেন শিক্ষক-ছাত্ররা।


সেইসাথে আজ বিগত ছয়দিন থেকে চলা অঙ্কণ, ক্যুইজ সহ বিভিন্ন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয় বইমেলার মঞ্চে। পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক পবন কাদিয়ান, মহকুমা শাসক রেহানা বাসির সহ আরও অনেকে। 

সাহিত্য থেকে বিজ্ঞান, পত্রপত্রিকা থেকে একাধিক বিষয়ের বইয়ের সম্ভারে মুগ্ধ সকলেই। সেইসাথে শীত কুয়াশায় কফি আড্ডার এক বিশেষ স্থান হয়ে দাঁড়িয়েছিল এই মেলা। ছোটো থেকে বড়, যুবক থেকে বৃদ্ধ সকলেই বইয়ের টানে বইয়ের প্রেমে মেলায় যেমন এসেছে তেমনি যেন এক মিলন মেলায় পরিণত হয়েছে এই মেলা।