Biplab Deb: ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বাড়িতে হামলা, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুর

Biplab Deb



ত্রিপুরার গোমতি জেলার উদয়পুরে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বিজেপি রাজ্যসভার সাংসদ বিপ্লব কুমার দেবের পৈতৃক বাড়ির বাইরে মঙ্গলবার গভীর রাতে অজ্ঞাত জনতা হামলা চালায়। পুরোহিতদেরও টার্গেট করেছে জনতা। এ সময় হামলাকারীরা গাড়ি ভাঙচুর করে।

ঘটনাটি ঘটে যখন একদল পুরোহিত উদয়পুরের জামজুরি এলাকার রাজনগরে বিপ্লব দেবের বাড়িতে জমায়েত হন। বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার বিপ্লব দেবের বাড়িতে যজ্ঞ করতে এসেছিলেন পুরোহিতরা।

খবরে বলা হয়েছে, দুর্বৃত্তরা পুরোহিতদের ওপর হামলা চালায় এবং গাড়ি ভাঙচুর করে। আশপাশের লোকজন ও স্থানীয় লোকজন পুরোহিতদের উদ্ধার করলে হামলাকারীরা পালিয়ে যায়।

এ ঘটনায় স্থানীয় লোকজন বিক্ষোভ শুরু করে। এরপর মোতায়েন করা হয়েছে ভারী পুলিশ বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছেছেন মহকুমা পুলিশ আধিকারিক নিরুপম দেববর্মা ও অতিরিক্ত পুলিশ সুপার দেবাঞ্জনা রায়।

মৃত্যুবার্ষিকীর একদিন আগে প্রাক্তন মুখ্যমন্ত্রীর পৈতৃক বাড়িতে হামলাকে সিপিএমের ষড়যন্ত্র বলে আখ্যায়িত করা হচ্ছে। বলা হচ্ছে, কাকরাবনের বিধায়ক রতন চক্রবর্তী মঙ্গলবার হামলাকারীদের সঙ্গে বৈঠক করেছিলেন।

ক্ষতিগ্রস্ত গাড়ির মালিক জিতেন্দ্র কৌশিক বলেন, আমি মা ত্রিপুরা সুন্দরী মন্দির দেখতে এসেছি। বুধবার অনুষ্ঠিতব্য যজ্ঞের প্রস্তুতি দেখতে আমার গুরুদেবের নির্দেশে আমি এখানে এসেছি। হঠাৎ একটি জনতা এসে আমার উপর হামলা করে এবং আমার গাড়ি ভাংচুর করে।