শিক্ষকদের আট দলীয় নকআউট ক্রিকেট টুর্নামেন্টে জয়ী দিনহাটা ওয়েস্ট সার্কেল


দিনহাটা ক্রিকেট লাভার অ্যাসোসিয়েশনের পরিচালনায় আজ দিনহাটার বোর্ডিং পাড়া খেলার মাঠে দিনহাটা মহকুমার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের আট দলীয় নকআউট ক্রিকেট টুর্নামেন্টের চূড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়।  ম্যাচে অংশগ্রহণ করে দিনহাটা ২নং চক্র সম্পদ কেন্দ্রের প্রাথমিক শিক্ষক বনাম দিনহাটা ওয়েস্ট চক্র সম্পদ কেন্দ্রের প্রাথমিক শিক্ষকগণ। টান টান উত্তেজনাপূর্ন  এই খেলায় প্রথমে ব্যাট করতে নেমে দিনহাটা ২ নং চক্র সম্পদ কেন্দ্রের শিক্ষকরা ১২ ওভারে ৯৩ রান সংগ্রহ করে। এর  জবাবে দিনহাটা ওয়েস্ট সার্কেল ১০ ওভারে ৯৪ রান সংগ্রহকরে চ্যাম্পিয়ন হয়। 

প্রসঙ্গত গত ৬ জানুয়ারি থেকে শিক্ষকদের আট দলীয় প্রীতির ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়। দিনহাটা পুটিমারী উচ্চ বিদ্যালয়,শালমারা উচ্চ বিদ্যালয়,ওকরাবাড়ি আলাবকস উচ্চ বিদ্যালয়, দিনহাটা সোনীদেবী উচ্চ বিদ্যালয়, গৌর সুন্দরী উচ্চ বিদ্যালয়, দিনহাটা ২নং সার্কেল, দিনহাটা ৩নং সার্কেল এবং দিনহাটা ওয়েস্ট সার্কেলের শিক্ষকগণ এই টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন।


শিক্ষকদের মধ্যে সমন্বয়সাধন ও মেলবন্ধন আরো দৃঢ় করতে এই খেলা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করে বিশিষ্ট মহল। 

এ বিষয়ে শালমারা উচ্চ বিদ্যালয়ের সঞ্জয় মিশ্র জানান  "শিক্ষকদের এই খেলা একটা সম্প্রতির আবহ তৈরি করবে। শিক্ষকরা যেহেতু মানুষ তৈরির কারিগর, তাই এই খেলায় তাদের যেমন উদ্দিপনা তৈরি করছে তেমনি ছাত্র ছাত্রীরা এতে অনুপ্রাণিত হবে। "


আজকের এই প্রীতির ক্রিকেট ম্যাচে উপস্হিত ছিলেন, দিনহাটা ২ নং চক্র সম্পদ কেন্দ্রের অবর বিদ্যালয় পরিদর্শক  সুদীপ মজুমদার, দিনহাটা ওয়েস্ট সার্কেলের অবর বিদ্যালয়  পরিদর্শক মহাশয়া ফ্লোরা দাস , চোধুরী হাট রামকৃষ্ণ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক জয়ন্ত চ্যাটার্জী সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র ছাত্রীবৃন্দ। আরও পড়ুনঃ গোপালনগর হাই স্কুলের বিরুদ্ধে একাধিক অভিযোগে বিদ্যালয় পরিদর্শকের কাছে ডেপুটেশন দিলো SFI 

আজকের এই খেলা প্রসঙ্গে দিনহাটা পুটিমারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপঙ্কর রায় জানান-"খেলায় অংশগ্রহণকারী প্রত্যেকটি দলকে পুটিমারী উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে হার্দিক অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করছি। আরও বিশেষ অভিনন্দন জানাই বিজয়ী দল দিনহাটা ওয়েষ্ট সার্কেলকে । দ্বিতীয় স্থানাধিকারী দল হিসেবে দিনহাটা দুই নং সার্কেলকেও অভিনন্দন জানাই।"