গোপালনগর হাই স্কুলের বিরুদ্ধে একাধিক অভিযোগে বিদ্যালয় পরিদর্শকের কাছে ডেপুটেশন দিলো SFI 

sfi



দিনহাটা:

দিনহাটা শহরের গোপালনগর হাই স্কুলের বিরুদ্ধে অনৈতিকভাবে ভর্তি প্রক্রিয়া এবং অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ তুলে ফের আন্দোলনে নামল এসএফআই (SFI), দিনহাটা আঞ্চলিক কমিটি। সোমবার সংগঠনের তরফ থেকে দিনহাটা সহকারী বিদ্যালয় পরিদর্শকের কাছে ডেপুটেশন দেওয়া হয়। ডেপুটেশনের প্রতিলিপি দিনহাটা মহকুমা শাসক এবং জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছেও পাঠানো হয়েছে। দিন দুই আগে এই ডেপুটেশন কপি ইমেল মারফৎ পাঠিয়েছিল ছাত্র সংগঠন এসএফআই। ডেপুটেশনের নেতৃত্ব দেন সংগঠনের দিনহাটা আঞ্চলিক কমিটির সভাপতি সৌভিক দে, সম্পাদক আকাশ সাহা, টুটুল সরকার প্রমুখ।

এদিন ডেপুটেশন দেবার সময় সংগঠনের নেতৃবৃন্দ বলেন, এবছর পঞ্চম শ্রেণীতে ভর্তির জন্য গোপালনগর হাই স্কুল এডমিশন টেস্ট নিয়েছে, যা সরকারি আইন বিরুদ্ধ। এর ফলে স্কুলের এক কিলোমিটারের মধ্যে বহু ছাত্র-ছাত্রী যেমন ভর্তির সুযোগ পায়নি, তেমনি গোপালনগর হাই স্কুল চত্বরে একটি প্রাইমারি স্কুল রয়েছে সেই স্কুলের মাত্র কতিপয় ছাত্র-ছাত্রী ভর্তির সুযোগ পেয়েছে। যেখানে সরকারি নিয়ম অনুসারে ওই প্রাইমারি স্কুলের ছাত্র-ছাত্রীরা হাই স্কুলে ভর্তি হওয়ার যোগ্য। ফলে বহু ছাত্র-ছাত্রীর পড়াশোনা অনিশ্চিত হয়ে পড়েছে। পাশাপাশি তারা বলেন গোপালনগর হাই স্কুল কর্তৃপক্ষ প্রতিটি ছাত্র-ছাত্রীর কাছ থেকে ব্রেঞ্চ কেনার জন্য এক'শ টাকা করে সংগ্রহ করছে। এভাবে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে কিছুতেই অর্থ তোলা যায় না। কারণ বেঞ্চ কেনার জন্য সরকার থেকে অর্থের অনুমোদন দেওয়া হয়। অবিলম্বে এই হাই স্কুলের অনৈতিক কাজকর্ম বন্ধ করা না হলে এর বিরুদ্ধে আরও বৃহত্তর আন্দোলনে নামার জন্য হুঁশিয়ারী দিয়েছেন এসএফআই নেতৃবৃন্দ।

এদিন সংগঠনের এক প্রতিনিধিদল দিনহাটা সহকারী বিদ্যালয় পরিদর্শকের সঙ্গে দেখা করে তার হাতে স্মারকলিপি তুলে দেন। এই স্মারকলিপি তুলে দেওয়ার সময় সমস্যাগুলি নিয়ে আলোচনা হয় এবং সমস্যাগুলি নিয়ে সরকারি বিদ্যালয় পরিদর্শক প্রয়োজনীয় পদক্ষেপের আশ্বাস দিয়েছেন বলে সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে।