Didir Suraksha Kabach: এবার বাংলার মানুষের জন্য 'সুরক্ষা কবচ' নিয়ে হাজির তৃণমূল 

Didir Surakha kabaj



‘দিদিকে বলো’র পর পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে নয়া কর্মসূচি ‘দিদির সুরক্ষা কবচ’ নিয়ে হাজির তৃণমূল। সোমবার নজরুল মঞ্চে দলীয় বৈঠকের আগে নয়া কর্মসূচির কথা ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ১১ জানুয়ারি থেকে শুরু আগামী দু’মাস ধরে রাজ্যজুড়ে চলবে ‘দিদির সুরক্ষা কবচ’ (Didir Suraksha Kabach) কর্মসূচি। কর্মসূচি বাস্তবায়িত করতে সাড়ে ৩ লক্ষ দলীয় প্রতিনিধি ‘দিদির দূত’ হিসাবে নির্বাচিত।



‘দুয়ারে সরকার’, ‘লক্ষ্মীর ভাণ্ডার’, ‘সবুজসাথী’, ‘কন্যাশ্রী’র মতো রাজ্য সরকারের ১৫টি প্রকল্পের পর সেই সকল প্রকল্পের সুবিধা পাচ্ছেন কিনা তা খতিয়ে দেখার দায়িত্বে দিদির দূত। রাজ্যের প্রত্যেকটি গ্রামে যাবেন ৩২০ জন নেতা। ১০ দিন করে নির্দিষ্ট অঞ্চলে রাত্রিযাপন করে স্থানীয়দের অভাব অভিযোগের কথা শুনবেন সেই মত নেওয়া হবে ব্যবস্থা তারপর সমস্যা সমাধান হল কিনা তা খতিয়ে দেখতে যাবেন দিদির দূতেরা।



এদিন ‘দিদির দূত’ নামে একটি অ্যাপও প্রকাশ করা হয়েছে। প্লে স্টোর থেকে খুব সহজেই ডাউনলোড করা যাবে নয়া অ্যাপ। অভিষেক বন্দ্যোপাধ্যায় ও সুব্রত বক্সির সামনে দাঁড়িয়ে ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির লোগো প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সামনেই পঞ্চায়েত নির্বাচন তার আগে জনসংযোগের উপর দেওয়া হচ্ছে বিশেষ জোর। দলের সিদ্ধান্ত অনুযায়ী সাড়ে ৩ লক্ষ দলীয় প্রতিনিধি মোট ২ কোটি পরিবারের কাছে পৌঁছবেন।