WB Primary Tet 2022 : TET পরীক্ষার্থীদের জন্য ১৪ দফা গুরুত্বপূর্ণ নির্দেশ

TET পরীক্ষার্থীদের জন্য ১৪ দফা গুরুত্বপূর্ণ নির্দেশ 


tet guideline



WB Primary Tet 2022 : আগামী ১১ ডিসেম্বর হতে চলেছে TET 2022 এর পরীক্ষা। ইতিমধ্যে Admit Card দেওয়ায় শুরু হয়ে গেছে। চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি। 

পরীক্ষার দিন পরীক্ষার্থীদের ১৪ দফা নির্দেশ দেওয়া হয়েছে Admit Card এ। সেখানে প্রার্থীদের উদ্দেশ্যে বলা হয়েছে- 


1. প্রার্থীদের পরীক্ষা শুরু হওয়ার কমপক্ষে দুই (2) ঘন্টা আগে পরীক্ষা কেন্দ্রে রিপোর্ট করতে হবে। (পরীক্ষার সময়: দুপুর ১২:০০ থেকে দুপুর ২ টা ৩০ মিনিট)

2. কোনো পরীক্ষার্থীকে তার প্রবেশপত্র, বৈধ পরিচয়পত্র, যথাযথ তল্লাশি ছাড়া পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না এবং বায়োমেট্রিক যাচাইকরণ করা হবে। হ্যান্ড-হেল্ড মেটাল ডিটেক্টরের (এইচএইচএমডি) মাধ্যমে প্রবেশের গেটে অনুসন্ধান করা হবে পুরুষ/মহিলা গার্ড আলাদাভাবে।  নির্দিষ্ট ধর্মের অনুসারী এবং প্রথাগত পোশাক পরিধানকারী প্রার্থীদের  যথাসময়ে রিপোর্ট করতে হবে যাতে সঠিকভাবে যাচাইকরণের জন্য পর্যাপ্ত সময় থাকে। যতদূর প্রযোজ্য Covid-19 প্রোটোকল অনুসরণ করুন।

3. বিশেষভাবে সক্ষম প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষ এবং লেখকের কাছ থেকে প্রয়োজনীয় শংসাপত্র সঙ্গে আনতে হবে, সম্পর্কিত নথি, যদি প্রযোজ্য হয়। বেছে নেওয়া জেলার সংশ্লিষ্ট DI/S(PE) এর কাছ থেকে পূর্বানুমতি নেওয়া উচিত।

যদি একজন বিশেষভাবে সক্ষম প্রার্থীর একজন লেখকের প্রয়োজন হয়, তাহলে 50 মিনিটের অতিরিক্ত ক্ষতিপূরণমূলক সময় অনুমোদিত হবে ।

4. প্রার্থীকে ওয়েবসাইট থেকে ডাউনলোড করা প্রবেশপত্র এবং একটি বৈধ আসল আইডি প্রমাণ উপস্থাপন করতে হবে  (মাধ্যমিক অ্যাডমিট কার্ড/আধার কার্ড (ছবি সহ)/প্যান কার্ড/ভোটার আইডি/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স) পরীক্ষার কক্ষে। উল্লিখিত নথিপত্র ব্যতীত একজন প্রার্থী কোন অবস্থাতেই,
কেন্দ্র-ইন-চার্জ দ্বারা উল্লিখিত পরীক্ষার জন্য উপস্থিত হওয়ার অনুমতি দেওয়া হবে না।

5. পরীক্ষা কেন্দ্রের প্রবেশ পথে কোনোভাবেই, প্রার্থীদের বহন করা নিষিদ্ধ/নিষিদ্ধ জিনিসপত্রের নিরাপদ হেফাজতের সুযোগ থাকবে না বা পরীক্ষাকেন্দ্র দায়ী থাকবে না ।

6. প্রত্যেক প্রার্থীকে তার নিজের কালো বলপয়েন্ট পেন নিয়ে যেতে হবে, সাথে ডাউনলোড করা প্রবেশপত্রের দুটি কপি এবং আবেদনপত্রে আপলোড করা  একটি অতিরিক্ত ছবি নিয়ে যেতে হবে, যা পরীক্ষা কেন্দ্রে   উপস্থিতি শীটে পেস্ট করতে হবে । 


7. প্রতিটি প্রার্থীকে তার/তার রোল নম্বর নির্দেশ করে একটি আসন বরাদ্দ করা হয়েছে। প্রার্থীদের খুঁজে বের করতে হবে এবং নিজের আসনেই বসতে হবে।   যদি কোন প্রার্থী তার রুম বা আসন পরিবর্তন করেন,  সেক্ষেত্রে তাঁর পরীক্ষা অবিলম্বে বাতিল করা হবে এবং তারপরে কোন আবেদন গ্রহণ করা হবে না।

8. পরীক্ষা শুরু হওয়ার পর যে কোন প্রার্থী তার বরাদ্দকৃত ভেন্যুতে পৌঁছালে পরীক্ষায় অংশগ্রহণের অনুমতি দেওয়া হবে না।

9. কোন অবস্থাতেই প্রার্থীদের কেন্দ্রের ভিতরে নিম্নলিখিত জিনিসপত্র বহন করতে দেওয়া হবে না: -

  • যেকোন স্টেশনারি আইটেম যেমন পাঠ্য উপাদান (মুদ্রিত বা লিখিত), কাগজের বিট, জ্যামিতি/পেন্সিল বক্স, প্লাস্টিক থলি, ক্যালকুলেটর, স্কেল, লেখার প্যাড, পেন ড্রাইভ, লগ টেবিল, ইলেকট্রনিক পেন/স্ক্যানার, কার্ডবোর্ড, জলের বোতল ইত্যাদি।
  • যেকোন যোগাযোগ যন্ত্র যেমন মোবাইল ফোন, ব্লুটুথ, ইয়ারফোন, মাইক্রোফোন, পেজার, হেলথ ব্যান্ড ইত্যাদি।
  •  যেকোনো ঘড়ি/হাত ঘড়ি, ক্যামেরা, মানিব্যাগ, গগলস, হ্যান্ডব্যাগ, সোনার অলঙ্কার ইত্যাদি।
  • অন্য কোনো নিষিদ্ধ/নিষিদ্ধ আইটেম থাকা যা অন্যায় উপায়ের জন্য ব্যবহার করা যেতে পারে ভেন্যুতে বা বাইরে অন্যদের সাথে যোগাযোগ করার জন্য।

10. পরীক্ষার হল/কক্ষে ধূমপান, গুটকা চিবানো, থুথু ফেলা বা এই জাতীয় কোনও উপদ্রব তৈরি করা কঠোরভাবে নিষিদ্ধ। পরীক্ষার সময় খাদ্য সামগ্রী, বা পানীয় যেমন চা, কফি, কোল্ড ড্রিঙ্কস পরীক্ষার কক্ষের ভিতরে নেওয়া বা খাওয়ার অনুমতি দেওয়া হবে না । 

11. সংশ্লিষ্ট পরিদর্শকের বিশেষ অনুমতি ব্যতীত কোনো প্রার্থীকে তার আসন বা কক্ষ ছেড়ে যেতে দেওয়া হবে না পরীক্ষার পুরো সময়কাল শেষ না হওয়া পর্যন্ত।

12. পরীক্ষা শেষে, প্রার্থীদের নিরীক্ষকের কাছে হস্তান্তর করতে হবে- 

ক। TET-2022 এর OMR উত্তরপত্রের মূল কপি (রঙ গোলাপী)

খ। প্রবেশপত্রের একটি ডাউনলোড এবং স্বাক্ষরিত কপি

13. পরিদর্শক নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনো প্রার্থীকে পরীক্ষার কক্ষ/হল ত্যাগ করতে দেওয়া হবে না।

14. প্রার্থীদের শুধুমাত্র নিম্নলিখিতগুলি সহ পরীক্ষার হল/রুম ছেড়ে যাওয়ার অনুমতি দেওয়া হবে: -

i TET 2022 এর জন্য প্রশ্ন পুস্তিকা।

ii. TET 2022 এর OMR উত্তরপত্রের পরীক্ষার্থীর কপি (সবুজ রঙের)।

iii. পরিদর্শক দ্বারা স্বাক্ষরিত প্রবেশপত্রের একটি অনুলিপি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ