TET Center নিয়ে অসন্তুষ্ট পরীক্ষার্থীরা, ভুয়ো পরীক্ষাকেন্দ্রের ছবি নিয়ে সতর্ক করলো পর্ষদ

TET Center নিয়ে অসন্তুষ্ট পরীক্ষার্থীরা, ভুয়ো পরীক্ষাকেন্দ্রের ছবি নিয়ে সতর্ক করলো পর্ষদ 


tet center



১১ ডিসেম্বর হতে চলেছে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা TET 2022 . একদিকে দীর্ঘ প্রায় পাঁচ বছর পর হতে যাচ্ছে শিক্ষক নিয়োগের পরীক্ষা, অপরদিকে শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতির মামলায় নাজেহাল রাজ্য সরকার। ফলে এবারের টেট পরীক্ষা নিয়ে বিশেষ উদ্যোগ নেওয়ার কথা নবনিযুক্ত পর্ষদ সভাপতি একাধিকবার বিভিন্ন সংবাদ মাধ্যমে জানিয়েছেন। কিন্তু কার্যত এডিমিট কার্ড (Admit Card) ডাওনলোড থেকে পরীক্ষা কেন্দ্র - এই নিয়ে পরীক্ষার আগেই পরীক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সঞ্চার হচ্ছে।


৩০ নভেম্বর থেকে প্রাইমারি টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাওনলোডের বিজ্ঞপ্তি জারি হলেও সার্ভার সমস্যায় এখনো অনেক পরীক্ষার্থী তাদের অ্যাডমিট কার্ড ডাওনলোড করতে পারেনি। আর যারা করেছে তাদের একটা বড় সংখ্যাই পরীক্ষাকেন্দ্র নিয়ে অসন্তোষ প্রকাশ করছে স্যোসাল মিডিয়ায়।


নিজ ব্লকেই বা বাড়ির কাছাকাছি পরীক্ষাকেন্দ্র হবে বলে বিভিন্ন মাধ্যম থেকে জানা যাচ্ছিল, কিন্তু কার্যত ঘটেছে তার উল্টো। কারো বা ১২৫ কিমি দূরে তো কারো ২৩০ কিমি দূরত্বে পড়েছে পরীক্ষা কেন্দ্র। কোচবিহার জেলার দিনহাটা মহকুমার পরীক্ষার্থীদের একটা বড় অংশই হলদিবাড়ির মতন দূরবর্তী স্থানে যেমন পড়েছে, তেমনি শিলিগুড়ির পরীক্ষার্থীর পরীক্ষা সেন্টার পড়েছে বীরপাড়া'য়, যার দূরত্ব ১১২ কিমি এর উপর। ফলে পরীক্ষার্থীদের একটা বড় অংশই ক্ষোভে ফুঁসছে তাদের টেট পরীক্ষা কেন্দ্র দেখে।


তবে ইতিমধ্যে স্যোসাল মিডিয়ায় কিছু মেনুপুলেট করা এডমিট কার্ডের ছবি ঘুরে বেড়াচ্ছে। যা নিয়ে আজ পর্ষদ সতর্ক করে জানিয়েছে- পাকিস্তান, ইংল্যাণ্ড, দুবাই যেসব জায়গায় টেট ভেনু পড়েছে ওইগুলো ভুল এবং মেনুপুলেট করা হচ্ছে ।

উদাহরণ স্বরূপ একজন পরীক্ষার্থীর  প্রকৃত Admit Card  প্রকাশ করে ,তার সঙ্গে তার ফেক Admit Card ও, যেটি স্যোসাল মিডিয়ায় ঘুরছে তা দেওয়া হয়েছে। যদি এমন কাজ কেউ পুনরায় করেন তাহলে তাঁর বিরুদ্ধে কঠোরতম পদক্ষেপ নেওয়া হবে বলে বিজ্ঞপ্তি দিয়ে জানালো পর্ষদ ।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ