Latest Online Bengali News Portal

Breaking

Tuesday, December 06, 2022

আদালত থেকে দরজা ভেঙে চুরি হল নথি ও রেকর্ড

আদালত থেকে দরজা ভেঙে চুরি হল নথি ও রেকর্ড

adalat



আসানসোল আদালত থেকে দরজা ভেঙে চুরি হল নথি ও রেকর্ড। আসানসোল সিভিল কোর্টের প্রথম মুন্সেফ কোর্টে এই ঘটনা ঘটে। গতকাল রাতে দরজা ভেঙে সিভিল কোর্ট থেকে প্রায় ৩০০ রেকর্ড চুরি হয় বলে অভিযোগ।

প্রথম মুন্সিফ কোর্টের সেরেস্তাদার তথা পেশকার অরূপ দাস এই সংক্রান্ত একটি এফআইআর দায়ের করেন। অভিযোগে তিনি জানান, গতরাতে হঠাৎ করে কে বা কারা আদালতের দরজা ভেঙে প্রচুর নথি ও ফাইল চুরি করে। অভিযোগ পাওয়ার পরে পুলিশ তদন্তে নেমে উদ্ধারের চেষ্টা চালায়। খবর পেয়ে জেলা দায়ের আদালতের বিচারক সহ পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে যান। এই ঘটনায় একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। তবে পুলিশের দাবি ৫০ শতাংশ চুরি যাওয়া ফাইল উদ্ধার সম্ভব হয়েছে। কি কারণে এগুলো চুরি হয়েছিল তাও জানার চেষ্টা করছে পুলিশ।

পুলিশ তদন্তে নেমে চুরি যাওয়া ৩০০ টি রেকর্ডের মধ্যে সাত সকালেই ১০০টি রেকর্ড উদ্ধার করতে সমর্থ হয়। আসানসোলের গির্জামোড়ের এক কাগজ ব্যবসায়ী যিনি পুরানো কাগজ কেনাকাটার ব্যবসা করেন এরকম ব্যবসায়ীর কাছ থেকে ওই চুরি যাওয়া রেকর্ডগুলির উদ্ধার হয়। নিছক ছিচকে চোর কাগজবিক্রির জন্য এই চুরি, নাকি রয়েছে গভীর ষড়যন্ত্র খতিয়ে দেখছে পুলিশ।

জানাগেছে ওই রেকর্ডগুলি ডিসপোসাল অর্থ্যাত বাজেয়াপ্ত রেকর্ড ছিল। দুটি আলমারিতে ছিল ওই রেকর্ডগুলি। আদালতের দরজা ভেঙে, আলমারি ভেঙে রেকর্ডগুলি চুরি যায়। তবে এই মূহূর্তে আসানসোল আদালতে চলছে অনুব্রত মণ্ডলের মামলা। কয়লাচুরি ও গরু চুরির মামলা চলছে সিবিআই আদালতে। আসানসোলের সিবিআই আদালত, জেলা দায়েরা আদালত ও মুন্সেফ আদালত একই চত্বরে। গুরুত্বপূর্ণ আদালতে রেকর্ড চুরির মত ঘটনায় চাঞ্চল্য ছড়ায়।

No comments:

Post a Comment