Jana Gana Mana: ইলেকট্রিক গিটারে 'জন গণ মন'-এর পরিবেশন, মুগ্ধ করবে আপনাকে

ইলেকট্রিক গিটারে 'জন গণ মন'-এর পরিবেশন, মুগ্ধ করবে আপনাকে




যদি এমন একটি সংগীত থাকে যা সমস্ত ভারতীয়দের মধ্যে শ্রদ্ধা এবং গর্বকে অনুপ্রাণিত করে, তবে এটি জাতীয় সঙ্গীত। এই সপ্তাহের শুরুতে, নাগাল্যান্ডে চলমান হর্নবিল উৎসবের সময়, জাতীয় সঙ্গীতের একটি অনন্য সংস্করণ সবাইকে অবাক করে দিয়েছিল।




ইমনাইনলা জামির, নাগাল্যান্ডের একজন সঙ্গীতশিল্পী, একটি বৈদ্যুতিক গিটারে জন গণ মন বাজিয়েছিলেন এবং নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেফিউ রিও, ভাইস-প্রেসিডেন্ট জগদীপ ধনকড়, নাগাল্যান্ডের গভর্নর জগদীশ মুখি এবং অন্যান্যদের মতো বিশিষ্ট ব্যক্তিরা শ্রদ্ধায় দাঁড়িয়েছিলেন।



জামির, যিনি নাগাল্যান্ড-ভিত্তিক ব্যান্ড দ্য ফ্যান্টাস্টিক কোম্পানির অংশ, তখন থেকেই ভাইরাল হয়ে গেছে কারণ বিখ্যাত ইভেন্টের সময় তার পারফরমেন্স অনলাইনে ব্যাপকভাবে প্রচারিত হচ্ছে।



তার পারফরম্যান্সের একটি ভিডিও ব্যবসায়িক ম্যাগনেট আনন্দ মাহিন্দ্রা টুইটারে শেয়ার করেছেন যিনি লিখেছেন, “এই ক্লিপটি প্রমাণ করে যে ভারত কতটা অবিশ্বাস্য। সহ-বিদ্যমান সংস্কৃতির অবিশ্বাস্য বৈচিত্র্য। #Hornbill Festival এতই অনন্য যে এটি শুধুমাত্র শক্তি থেকে শক্তিতে যেতে পারে...”।



একজন টুইটার ব্যবহারকারী লিখেছেন, "আমি শুনেছি সবচেয়ে অবিশ্বাস্য গিটারের টুকরা.. ভাবিনি আমাদের জাতীয় সঙ্গীত এভাবে বাজানো যেত।" অন্য একজন বলেছেন, "এটি সবচেয়ে ভালো জন গণ মন যা আমি এখন পর্যন্ত শুনেছি!"।




এই বছরের 15 আগস্ট, ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে শ্রীলঙ্কা, আফগানিস্তান, মায়ানমার এবং ক্যামেরুন থেকে 12 জন উদ্বাস্তু গায়কের দ্বারা পরিবেশিত জাতীয় সঙ্গীত ভাইরাল হয়েছিল। অনন্য পারফরম্যান্সটি দুটি বারের গ্র্যামি পুরস্কার বিজয়ী সঙ্গীত শিল্পী রিকি কেজ দ্বারা রচিত হয়েছিল।

Post a Comment

thanks