TET Model Answer 2022 : টেটের রেজাল্ট এবং মডেল উত্তর নিয়ে বিশেষ বার্তা পর্ষদ সভাপতির


TET Model Answer 2022




পরীক্ষা শেষ হওয়ার পরই সাংবাদিক সম্মেলন করে প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল জানিয়েছেন খুব তাড়াতাড়ি ফলপ্রকাশ হবে। পরীক্ষা শেষে সাংবাদিকদের গৌতম পাল জানান, "পরীক্ষা খুব ভালো ভাবে সম্পন্ন হয়েছে। ৬ লক্ষ ১৭ হাজার ৪৭৩ জন পরীক্ষা দিয়েছেন৷ ১০ হাজার ৬০০ জন বিশেষ ক্ষমতা সম্পন্ন পরীক্ষার্থীও পরীক্ষায় বসেন এবার।"


সভাপতি এদিন বলেন, "পর্ষদ খুব তাড়াতাড়ি ফল প্রকাশ করবে এইটুকু বলতে পারি৷ মডেল উত্তরপত্র (TET Model Answer) আমরা পাবলিশ করব৷"




সভাপতি পরীক্ষার আগেই বলেছিলেন প্রশ্ন সেন্ট্রাল টেটের ধাঁচে হবে। আর হয়েছেও তাই। পরীক্ষার্থীরা এদিনের টেটের প্রশ্ন পেয়ে সন্তুষ্টি ব্যক্ত করেছেন বিভিন্ন সংবাদ মাধ্যমে।





শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু বলেন, "টেট ভালোভাবেই সম্পন্ন হয়েছে। একটা 'ধারণা' তৈরি করার চেষ্টা করা হয়েছিল আমাদের দফতর নিয়ে। আশা করি আজকের এই পরীক্ষা একটা বার্তা দেবে তাদের জন্য। শুধু তাই নয় সাধারণ মানুষ ও পরীক্ষার্থীদের জন্যও ইতিবাচক বার্তা দেবে আজকের পরীক্ষা। একটা 'ধারণা' তৈরি করার চেষ্টা করা হয়েছিল আমাদের দফতর নিয়ে। আশা করি আজকের এই পরীক্ষা একটা বার্তা দেবে তাদের জন্য। শুধু তাই নয় সাধারণ মানুষ ও পরীক্ষার্থীদের জন্যও ইতিবাচক বার্তা দেবে আজকের পরীক্ষা।"




শিক্ষামন্ত্রী আরও বলেন, "এটা একটা গণ উৎসবের মত হয়েছে। একটা দল চেষ্টা চালাচ্ছিল যাতে আমাদের পরীক্ষা বানচাল হয়। একদল সত্যি চেষ্টা করেছিল। কিন্তু যে ভাবে পরীক্ষা সংগঠিত হয়েছে তাতে তাদের কাছেও বার্তা পৌঁছবে ।"




প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি গৌতম পাল এর বক্তব্যে জানা যাচ্ছে টেটের ফলাফল ডিসেম্বরেই প্রকাশিত হবে। আর চলতি সপ্তাহে মডেল উত্তর (TET Model Answer) প্রকাশিত হবে।