Cristiano Ronaldo: অবসর নিতে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? বিশ্বকাপ থেকে বিদায় নিয়ে আবেগঘন বার্তা CR7-এর

Cristiano Ronaldo


ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগালের সাথে ফিফা বিশ্বকাপ ট্রফি জয়ের স্বপ্ন ভেস্তে গেল মরক্কোর কাছে। 37 বছর বয়সী যিনি বেঞ্চ থেকে কোয়ার্টার ফাইনাল ম্যাচ শুরু করেছিলেন। যখন তার দল এক গোলে পিছিয়ে ছিল কিন্তু দ্বিতীয়ার্ধে যখন তিনি মাঠে আসেন তখন খুব বেশি পার্থক্য করতে পারেননি। তাকে চোখের জলে মাঠ ছাড়তে দেখা গেছে এবং তার কান্নার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। কারণ সুপারস্টারের প্রতিটি ভক্ত অবিশ্বাসে পড়ে গিয়েছিল। এই বছর ফুটবলের সর্বকালের শীর্ষস্থানীয় গোল-স্কোরারের ভিতরে অনেক কিছু চলছে, প্রথমে তার নবজাতক শিশুটি মারা যায়, তারপরে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার এরিক টেন হ্যাগের সাথে কিছু ঝামেলায় পড়েন এবং পরে, পর্তুগালের রাউন্ড অফ 16 এবং কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে তিনি ছিলেন দ্বিতীয় বিকল্প।



সোশ্যাল মিডিয়ায় পর্তুগাল অধিনায়ক লিখেছেন, "পর্তুগালের হয়ে বিশ্বকাপ জেতা ছিল আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় এবং সবচেয়ে উচ্চাভিলাষী স্বপ্ন। সৌভাগ্যবশত, আমি পর্তুগালের হয়ে অনেক আন্তর্জাতিক শিরোপা জিতেছি, কিন্তু আমাদের দেশের নাম বিশ্বের সর্বোচ্চ স্তরে রাখাই ছিল আমার সবচেয়ে বড় স্বপ্ন। আমি এর জন্য লড়াই করেছি। আমি এই স্বপ্নের জন্য কঠোর লড়াই করেছি। 16 বছরের বেশি সময় ধরে 5টি বিশ্বকাপে গোল করেছি, সর্বদা দুর্দান্ত খেলোয়াড়দের পাশাপাশি এবং লক্ষ লক্ষ পর্তুগিজ জনগণের সমর্থনে, আমি আমার সব দিয়েছি। আমি মাঠে সবকিছু ছেড়ে দিয়েছি আমি কখনই লড়াইয়ের দিকে মুখ ফেরাইনি এবং আমি সেই স্বপ্নটি কখনও ছেড়ে দেইনি।”



"দুর্ভাগ্যবশত, গতকাল স্বপ্নটি শেষ হয়েছে। আমি শুধু সবাইকে জানাতে চাই যে অনেক কিছু বলা হয়েছে, অনেক কিছু লেখা হয়েছে, অনেক কিছু অনুমান করা হয়েছে, কিন্তু পর্তুগালের প্রতি আমার উত্সর্গ এক মুহূর্তের জন্যও বদলায়নি। আমি সবসময়ই আরও একজন ব্যক্তির জন্য লড়াই করছিলাম সবার লক্ষ্য এবং আমি কখনই আমার সতীর্থদের এবং আমার দেশের দিকে মুখ ফিরিয়ে নেব না,” ক্যাপশন যোগ করেছে।



"আপাতত, আর বেশি কিছু বলার নেই। ধন্যবাদ, পর্তুগাল। ধন্যবাদ, কাতার। স্বপ্নটি সুন্দর ছিল যখন এটি স্থায়ী ছিল... এখন, সময় এসেছে একজন ভালো উপদেষ্টা হওয়ার এবং প্রত্যেককে তাদের নিজস্ব সিদ্ধান্তে আঁকতে দেওয়ার," তিনি লেখেন।



রোনাল্ডোর সঙ্গী জর্জিনা পর্তুগাল তারকার অনেক ভক্তের সাথে পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোসকে ফিফা বিশ্বকাপ 2022-এ দুটি গুরুত্বপূর্ণ সংঘর্ষে তাকে দুইবার বেঞ্চে বসিয়ে রাখার জন্য নিন্দা করেছেন।রোনাল্ডো আন্তর্জাতিক ফুটবলের পাশাপাশি পর্তুগালের হয়ে দেশের হয়ে আন্তর্জাতিক ক্যাপ সহ শীর্ষস্থানীয় গোলদাতা। তবে কোচ সান্তোস তাকে বেঞ্চে বসিয়ে বাদ দিয়েছিলেন, যা অবশ্যই পর্তুগাল এবং রোনাল্ডো ভক্তদের এখন আলোচিত বিষয়।