Group D Scam: সংকটে কোচবিহারের ১০৯ গ্রুপ ডি কর্মীর চাকরি

Group D Scam


সংকটে কোচবিহার জেলার ১০৯ গ্রুপ ডি কর্মীর (Group D Scam) চাকরি। একের পর এক যখন শিক্ষক-শিক্ষিকার চাকরি বেআইনি সুপারিশে হয়েছে বলে নজরে আসছে এই পরিস্থিতিতে এবার গ্রুপ ডি কর্মীর (Group D Scam) চাকরি যাওয়ার আভাস মিলছে।  কোচবিহার জেলার বিভিন্ন হাই স্কুল ও জুনিয়ার হাই স্কুলে কর্মরত গ্রুপ ডি-র (Group D Scam) কর্মীদের ১০৯ জনের নাম রয়েছে সেই তালিকায় এমনটাই জানা যাচ্ছে।



রাজ্য শিক্ষা দপ্তর ইতিমধ্যে এনিয়ে কোচবিহার জেলা পরিদর্শকের দপ্তরে জানিয়ে দিয়েছে বলে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ। এরপরেই কোচবিহার জেলা পরিদর্শকের দপ্তর সংশ্লিষ্ট স্কুল গুলোকে মেল পাঠিয়ে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছে বলে জানাযাচ্ছে। 

জেলা পরিদর্শক দপ্তর সূত্রে জানা যাচ্ছে, শিক্ষা দপ্তরের নির্দেশ মেনে সংশ্লিষ্ট স্কুলের গ্রুপ ডি  কর্মীকে আগামী ৩ দিনের মধ্যে আদালত থেকে পাওয়া ১৬১৮ জনের তালিকা ও রায়ের কপি দিতে বলা হয়েছে।



ফলে কোচবিহার জেলার ১০৯ জন গ্রুপ ডি কর্মীর (Group D Scam) চাকরি এখন অনিশ্চিতের পথে। কোচবিহার জেলায় ৪২টি মাধ্যমিক স্কুল, ২০৮টি উচ্চ মাধ্যমিক স্কুল, মাদ্রাসা ২০ ও আপার প্রাথমিক ৩১০টি স্কুল। আর এই স্কুল গুলোতে ১০০০-এর বেশি গ্রুপ ডি কর্মী। তাঁদের মধ্যে ১০৯ জনের চাকরি এখন সংকটে। 

আর আশঙ্কা যদি সত্য হয় তবে কিছু কিছু স্কুলে গ্রুপ ডি কর্মী শূন্য হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।