Rahul Gandhi: 'বিজেপি 27x7 হিন্দু-মুসলিম ঘৃণা ছড়াচ্ছে, মানুষকে আসল সমস্যা থেকে সরিয়ে দিচ্ছে': লাল কেল্লায় রাহুল গান্ধী



কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা অবশেষে দিল্লিতে পৌঁছেছে, তারপরে তিনি লাল কেল্লা থেকে একটি জোরালো বক্তৃতা দিয়েছেন, দেশে "হিন্দু-মুসলিম" ঘৃণা ছড়ানোর জন্য এবং "প্রকৃত সমস্যা থেকে জনসাধারণকে বিমুখ করার" জন্য ক্ষমতাসীন দল বিজেপিকে নিন্দা করেছেন।

ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে তীব্র আক্রমণ শুরু করে, রাহুল গান্ধী কেন্দ্রের বিরুদ্ধে ধর্মীয় পার্থক্যকে অস্ত্র হিসেবে ব্যবহার করে দেশে ঘৃণা ছড়ানোর অভিযোগ তোলেন। লাল কেল্লা থেকে বহু কংগ্রেস নেতা ও সমর্থকদের উপস্থিতিতে ভাষণ দেওয়ার সময় তিনি এসব মন্তব্য করেন।




লাল কেল্লার বক্তৃতার সময়, ওয়েনাডের সাংসদ ভারত জোড়ো যাত্রায় অংশগ্রহণকারীদের উদ্দেশে বলেছিলেন, “ধর্মীয় পার্থক্যকে একটি অস্ত্র হিসাবে ব্যবহার করা হচ্ছে। বিজেপি টিভিতে 24X7 ঘৃণা ছড়াচ্ছে আসল সমস্যা থেকে জনসাধারণের মনোযোগ সরাতে।




প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে আক্রমণে রাহুল গান্ধী আরও বলেন, "প্রধানমন্ত্রী, বিজেপি আমার ভাবমূর্তি নষ্ট করতে হাজার হাজার কোটি টাকা খরচ করেছে, কিন্তু আমি মাত্র এক মাসে দেশকে সত্য দেখিয়েছি।"




রাহুল গান্ধী, যার ভারত জোড়ো যাত্রা আজ কয়েক ডজন শহর পেরিয়ে জাতীয় রাজধানীতে প্রবেশ করেছে, বলেছেন, "আমি শত শত কিমি হাঁটার সময় দেশের কোথাও হিংসা, ঘৃণা দেখিনি, কিন্তু টিভিতে সব সময় দেখি।"

দিল্লির লাল কেল্লা থেকে সমর্থকদের উদ্দেশে কংগ্রেস নেতা আরও বলেন, “মিডিয়া বন্ধু। কিন্তু নেপথ্যের ঠকঠক আদেশের কারণে আমরা যা বলি তার বাস্তবতা এটি কখনই দেখায় না...কিন্তু এই দেশ এক, সবাই মিলেমিশে থাকতে চায়।"




কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা, রাহুলের মা এবং বোন দিল্লিতে ভারত জোড়ো যাত্রায় তাঁর সাথে যোগ দেওয়ার সময় এটি আসে। শনিবার কংগ্রেস পদযাত্রায় অভিনেতা কমল হাসানের উপস্থিতিও দেখা গেছে।