Pradhan Mantri Aawas Yojna : কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশিথ প্রামাণিকের বাবার নাম প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় ! 

house on night



কোচবিহার - কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশিথ প্রামাণিকের বাবার নাম প্রধানমন্ত্রী আবাস যোজনার (Pradhan Mantri Aawas Yojna) ঘরে লিস্টে, আর তাই নিয়ে কোচবিহার জেলার রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


২০১৮ সালের সমীক্ষায় দেখা গিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবা বিধূ ভূষণ প্রামানিকের নামে ঘর অনুমোদন হয়েছে। দিনহাটা এক নম্বর ব্লক প্রশাসনের তরফ থেকে অবশ্য এই খবরের সত্যতা স্বীকার করা হয়েছে। তবে ব্লক প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে তালিকায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাবার নাম ছিল। নতুন করে যে সমীক্ষা হচ্ছে তাতে ওই নাম বাদ দেওয়া হয়েছে।


প্রশাসন সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী আবাস যোজনার (Pradhan Mantri Aawas Yojna) ঘর বিলি বন্টনের জন্য ২০১৮ সালে বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের সঙ্গে সঙ্গে ভেটাগুড়ি এলাকায়ও সমীক্ষা হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ি ভেটাগুড়ি বাজার এলাকায়। সেই সময়ের সমীক্ষার ভিত্তিতে নিশীথ প্রামাণিকের বাবা বিধূভূষন প্রামাণিকের নামও ঘরের অনুমোদন হয়। কিছুদিন আগে দেখা যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবার নামে ঘরের অনুমোদন রয়েছে। ফলে ফের সমীক্ষা করে ওই নামটি বাদ দেওয়া হয়েছে বলে ব্লক প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে।


এ বিষয়ে তৃণমূলের জেলা নেতা তথা কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন, আবাস যোজনার (Pradhan Mantri Aawas Yojna) ঘর নিয়ে বিজেপি কর্মীরা নানা অভিযোগ তুলেছেন। কিন্তু শুনেছি আবাস যোজনা ঘরের তালিকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাবা বিধভূষণ প্রামানিকের নাম রয়েছে। ভেটাগুড়িতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বিশাল তিনতলা বাড়ি। তা সত্ত্বেও তার বাবার নামে ঘর এটা মেনে নেওয়া যায় না।


এ বিষয়ে দিনহাটায় এক বি ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অনন্ত বর্মন বলেন, ২০১৮ সালে যে ঘরের সমীক্ষা হয় সেখানে কেন্দ্রীয় মন্ত্রীর বাবা বিধূভূষণ প্রামাণিকের নাম রাখা হয়। এটা সঠিক হয়নি।


যদিও বিজেপির বক্তব্য, রাজনীতি করার উদ্দেশ্যেই তৃণমূল এভাবে মিথ্যে অপবাদ দিচ্ছে।