Latest Online Bengali News Portal

Breaking

Friday, December 02, 2022

PM Kisan: প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধির পরবর্তী কিস্তির টাকা পেতে যা করতেই হবে

PM Kisan Samman Nidhi Yojana 13th Instalment


PM Kisan Maandhan Yojana



12 তম কিস্তি পাওয়ার পরে, এখন সারা দেশের সুবিধাভোগী কৃষকরা প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি (প্রধানমন্ত্রী কিষাণ) এর অধীনে 13 তম কিস্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কেন্দ্রীয় প্রকল্পের অংশ হিসাবে, প্রতিটি 2000 টাকার তিনটি কিস্তিতে সরাসরি বেনিফিট ট্রান্সফার (DBT) স্কিমের মাধ্যমে যোগ্য সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 6,000 টাকা জমা হয়।



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দীপাবলির আগে 17 অক্টোবর যোগ্য কৃষক পরিবারগুলির জন্য আর্থিক সুবিধার 12 তম কিস্তি প্রকাশ করেছিলেন৷ তিনি দুদিনের পিএম কিষাণ সম্মান সম্মেলন 2022 ইভেন্টে সরাসরি সুবিধা স্থানান্তরের মাধ্যমে প্রধানমন্ত্রী কিষাণ সুবিধাভোগীদের 16,000 কোটি টাকা বিতরণ করেছিলেন৷ উল্লেখযোগ্যভাবে, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের কভার করে এই কেন্দ্রীয় প্রকল্পটি প্রায় 3.6 বছর আগে বাস্তবায়িত হয়েছিল।



সুবিধাভোগী কৃষকদের অবশ্যই মনে রাখবেন যে কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা নিতে, তাদের ই-কেওয়াইসি আপডেট করা দরকার। তাদের অ্যাকাউন্টে কিস্তি পেতে সময়ে সময়ে এটি আপডেট করতে হবে।




প্রধানমন্ত্রী কিষাণ ওয়েবসাইটের বিজ্ঞপ্তি অনুসারে, সুবিধাভোগীদের জন্য প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার অধীনে ইকেওয়াইসি করা বাধ্যতামূলক, অন্যথায় তারা এই প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হবেন।



কিভাবে ই-কেওয়াইসি আপডেট করবেন

পিএম কিষাণ ওয়েবসাইটে যান এবং কৃষক কর্নারে কিসান ই-কেওয়াইসি লিঙ্কে ক্লিক করুন।

তারপর আধার নম্বর পূরণ করুন।

একটি ক্যাপচা কোড আসবে পূরণ করুন।

তারপর অনুসন্ধান বোতামে ক্লিক করুন এবং আপনার নিবন্ধিত মোবাইল নম্বর লিখুন।

মোবাইল নম্বর দেওয়ার পরে, আপনি একটি OTP পাবেন। ওটিপি লিখুন এবং অনুমোদনের জন্য সাবমিট এ ক্লিক করুন।



সুরক্ষার উদ্দেশ্যে, কেন্দ্রীয় সরকার প্রকল্পের সুবিধা নিতে ই-কেওয়াইসি বাধ্যতামূলক করেছে। ই-কেওয়াইসি ব্যতীত, স্কিমটি সুবিধাভোগীদের জন্য উপলব্ধ হবে না। বায়োমেট্রিক সিস্টেমের মাধ্যমে ই-কেওয়াইসি করার জন্য 15 টাকা ফি দিতে হবে।

No comments:

Post a Comment