Latest Online Bengali News Portal

Breaking

Friday, December 02, 2022

ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ SSC-র, কোচবিহারে ১২ জন, কোন জেলার কত দেখে নিন

ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ SSC-র, কোচবিহারে ১২ জন, কোন জেলার কত দেখে নিন 


183 teacher list



কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো ১৮৩ ভুয়ো শিক্ষকের তালিকা প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন। গতকাল বেআইনিভাবে নিয়োগ পাওয়া শিক্ষকদের তালিকা ২৪ ঘন্টার মধ্যে প্রকাশের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর সেই নির্দেশ মতো আজ তালিকা প্রকাশ স্কুল সার্ভিস কমিশনের।



বেআইনিভাবে নিয়োগ পাওয়া ১৮৩ জন শিক্ষককে খুঁজে পেয়েছে স্কুল সার্ভিস কমিশন। ২০১৬-র এসএসসি নবম-দশমের ১৮৩ জনের তালিকা প্রকাশ। মেধাতালিকার নীচে থাকা সত্ত্বেও নিয়োগের সুপারিশপত্র দেওয়া হয়েছে এমনি ১৮৩ জনের খোঁজ পেয়েছে স্কুল সার্ভিস কমিশন তা আগেই আদালতে জানিয়েছে কমিশন।


বিচারপতির নির্দেশ, ‘‘তিন দিনের মধ্যে কমিশনকে এই তথ্য জানাবেন জেলা স্কুল পরিদর্শকেরা।’’ আগামী ১৪ ডিসেম্বরের মধ্যে এ বিষয়ে পরবর্তী রিপোর্ট পেশ করার জন্য এসএসসি কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি। এর ফলে সংকটে চাকরি পাওয়া শিক্ষকরা। কোন ১৮৩ জনের তালিকা প্রকাশ করলো SSC। 


এই তালিকায় ২১ জন বাংলার শিক্ষক রয়েছেন, ৫৭ জন রয়েছেন ইংরাজির শিক্ষক, ৩০ জন ভূগোলের শিক্ষক, ১৭ জন ইতিহাস, ২২ জন জীবন বিজ্ঞানের শিক্ষক, ১৮ জন অঙ্কের শিক্ষক, ১৮ জন ভৌত বিজ্ঞানের শিক্ষক।


এসএসসি অবৈধভাবে সুপারিশপ্রাপ্ত যে ১৮৩ জনের তালিকা প্রকাশ করেছে তার মধ্যে সবচেয়ে বেশি রয়েছেন মুর্শিদাবাদে—৩৭ জন। এরপরই দক্ষিণ ২৪ পরগনায় ২৯, মালদহে ২৫, দক্ষিণ দিনাজপুরে ১৭, উত্তর দিনাজপুরে ১৩, কোচবিহারে ১২, পূর্ব মেদিনীপুরে ১০, জলপাইগুড়িতে ৮, কলকাতায় ৭, বর্ধমানে ৬, বীরভূমে ৫, বাঁকুড়ায় ২ এবং আলিপুরদুয়ার, পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনায় ৩ জন করে বেআইনি সুপারিশপ্রাপ্ত শিক্ষক রয়েছেন বলে  খবর।

দেখুন তালিকা: CLICK HERE 

8 comments: