Pele hospitalized: কিংবদন্তি ফুটবলার পেলের অবস্থা আশঙ্কাজনক, হাসপাতালে পৌঁছাতে শুরু করেছে স্বজনরা

Pele with fifa world cup



ক্যান্সারের সঙ্গে লড়াই করা ব্রাজিলিয়ান ফুটবল গ্রেট পেলের অবস্থার উন্নতি হচ্ছে না। তিনি সাও পাওলোর হাসপাতালে ভর্তি রয়েছেন। পেলে এখানে বড়দিনের উৎসব পালন করেছেন। তার শারীরিক অবস্থা দেখে স্বজনরা হাসপাতালে পৌঁছাতে শুরু করেছেন। পেলের স্বাস্থ্য ক্রমাগত অবনতি হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৮২ বছর বয়সী এই ফুটবলারকে বিশেষ যত্নে রাখা হয়েছে। তার কিডনি ও কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছে। 

বার্তা সংস্থা এপি জানিয়েছে, পেলের ছেলে এডসন চোলবি নাসিমেন্তো শনিবার হাসপাতালে পৌঁছেছেন । তিনি এডিনহো নামে পরিচিত। পেলের মেয়ে কেলি নাসিমেন্তোও হাসপাতালে। ইডিনহো ইনস্টাগ্রামে একটি আবেগপূর্ণ পোস্ট করেছেন, যেখানে তিনি লিখেছেন, "বাবা... আমার শক্তি আপনি।"

পেলের কোলন টিউমার 2021 সালের সেপ্টেম্বরে অপসারণ করা হয়েছিল। এর পর তাকে কেমোথেরাপি দেওয়া হয়। এর আগেও বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন পেলে। এবারও তিনি নিয়মিত চেকআপের জন্য এসেছিলেন, কিন্তু ধীরে ধীরে তাঁর অবস্থা সংকটাপন্ন হতে শুরু করে এবং এখন পর্যন্ত তিনি বের হতে পারেননি। পেলের হার্টের সমস্যা ছিল এবং তার চিকিৎসা কর্মীরা উদ্বেগ প্রকাশ করেছিলেন যে তিনি তার কেমোথেরাপি চিকিৎসায় ভালোভাবে সাড়া দিচ্ছেন না। এর পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পেলে তার দেশ ব্রাজিলকে তিনবার বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন। ব্রাজিল তার অধীনে 1958, 1962 এবং 1970 সালে বিশ্বকাপ জিতেছিল। 1958 বিশ্বকাপের ফাইনালে সুদানের বিপক্ষে দুটি গোল করেন। পেলে তার পেশাদার ক্যারিয়ারে মোট 1363টি ম্যাচ খেলেছেন এবং 1281টি গোল করেছেন। ব্রাজিলের হয়ে ৯১ ম্যাচে ৭৭ গোল করেছেন তিনি।