India vs Bangladesh ODI Series: হাতে চোট নিয়েও লড়াই রোহিতের, শেষমেশ হেরে হাতছাড়া সিরিজ

IND vs BAN




ভারতীয় ক্রিকেট (Indian Cricket Team) দলের লজ্জার হার বাংলাদেশের বিরুদ্ধে। তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট খেলতে বাংলাদেশে উড়ে গেছে ভারতীয় ক্রিকেট দল। তিনটি ওয়ানডের একটি হয়ে গেছে রবিবার। মীরপুরে সেদিন দুরন্ত লড়েও ১ উইকেটে হেরেছিল ভারত। বুধবার মীরপুরের সেই শের ই বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারত হেরে গেল ৫ রানে। সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হেরে গেল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। সাত বছর পর ফের বাংলাদেশে গিয়ে মুখ পোড়াল ভারত।




আজকের এই ম্যাচে হারের জের বাংলাদেশ ২-০ এ সিরিজে এগিয়ে। গত ম্যাচের নায়ক মেহদি হাসান মিরাজের ৮৩ বলে অপরাজিত ১০০ ও মাহমুদুল্লাহর ৯৬ বলে করেন ৭৭ ভর করে সাত উইকেটে ২৭১ রান তোলে বাংলাদেশ। এদিন ব্যর্থ হন ভারতীয় ওপেনাররা। ১৩ রানেই ফিরে যান কোহলি ও শিখর। শ্রেয়সকে সঙ্গ দিতে এসে ওয়াশিংটন সুন্দর (১১) ও কেএল রাহুল (১৪) ব্যর্থ হন। ১০২ বলে ৮২ রান করে ফেরেন আইয়ার। এরপর ৫৬ বলে ৫৬ করে ফিরে যান অক্ষর। শার্দূল ঠাকুর (৭) ও দীপক চাহারও (১১) হতাশ করেন। এদিন ফিল্ডিং করার সময় হাতে ছোট পান রোহিত। খেলতে নামেন সাত নম্বরে। ২৮ বলে তিনি অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে ভারতকে জেতানোর মরিয়া চেষ্টা করেছিলেন। তবে রোহিত পাশে পাননি কাউকেই। ২৬৬ রানে শেষ হয় ভারতের ইনিংস।




৫ রানে জিতে যায় বাংলাদেশ। এদিন ওয়াশিংটন সুন্দর তুলে নেন তিন উইকেট। দুই উইকেট করে পেলেন মহম্মদ সিরাজ ও উমরান মালিক। বাংলাদেশের হয়ে ইবাদত হোসেন তিনটি উইকেট নেন। মেহদি ও শাকিব আল হাসান নেন দুইটি করে উইকেট। মুস্তাফিজুর ও মাহমদুল্লাহ নেন একটি করে উইকেট।




আগামী শনিবার সিরিজের শেষ ওয়ানডে। সেই ম্যাচ হারলে বাংলাদেশের কাছে হোয়াইট ওয়াশ হবে ভারত। আর তাই করতেই মরিয়া বাংলাদেশ ব্রিগেড। এর আগে,২০১৫ সালে শেষবার এমএস ধোনির (MS Dhoni) ভারত ১-২ সিরিজ হেরেছিল।