বছর শেষের ‘মন কি বাতে’ করোনা নিয়ে বড় বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী


PM Narendra Modi



বছর শেষের ‘মন কি বাতে’ করোনা নিয়ে বড় বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(PM Narendra Modi)। রবিবার প্রধানমন্ত্রীর ৯৬তম মন কি বাত (Mann ki Baat)-এ করোনা পরিস্থিতি নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী (PM Narendra Modi)। প্রধানমন্ত্রী(PM Narendra Modi) আমজনতাকে মাস্ক পরতে, নিয়মিত হ্যান্ড স্যানেটাইজার ব্যবহার করে হাত ধোওয়ার পরামর্শ দিলেন। 



বছর শেষে ফের আতঙ্ক বাড়াচ্ছে করোনা। ইতিমধ্যে নড়েচড়ে বসেছে কেন্দ্র থেকে রাজ্য। চীনে কোভিড সংক্রমণের বিস্ফোরক বৃদ্ধি প্রতিবেশী দেশ ভারত সহ অনেক দেশের জন্য সম্ভাব্য স্বাস্থ্য উদ্বেগের বিষয়ে একটি শঙ্কা জাগিয়েছে। ভারত সরকার এখন গত কয়েকদিনে চীনের কোভিড বৃদ্ধির বিষয়ে একটি গুরুত্বপূর্ণ পরামর্শ জারি করেছে।



চীন, মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া এবং ব্রাজিল সহ বেশ কয়েকটি দেশে ক্রমবর্ধমান কোভিড মামলার কারণে বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক একটি গুরুত্বপূর্ণ পর্যালোচনা সভা করেছে। স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডাভিয়ার সভাপতিত্বে বৈঠকে বেশ কয়েকটি বড় ঘোষণা দিয়েছে। জরুরী বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। এদিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বৈঠক করেছে।



এদিকে আজ বছরের শেষ ‘মন কি বাত’-এ করোনা পরিস্থিতি নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী। মোদির কথায়, “বিশ্বের বেশকিছু দেশে করোনা বাড়়ছে। আমাদের সতর্ক থাকতে হবে। মাস্ক পরুন, হাত পরিস্কার করুন।” আরও বলেন, “করোনার বিরুদ্ধে মোকাবিলার জন্য আয়ুর্বেদে বিশ্বাস রাখুন। উৎসবে আনন্দে মাতুন কিন্তু সতর্ক থাকুন।”এদিনের ‘মন কি বাতে’ প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর প্রতিও সম্মান জানিয়েছেন।