টাকার বিনিময়ে আবাস যোজনার ঘরের অভিযোগ, BDO অফিসে বাসিন্দাদের বিক্ষোভ

BDO office protest



দিনহাটা

টাকা নেওয়া লোকেদের ঘর পাইয়ে দেওয়ার অভিযোগে, সাহেবগঞ্জ বিডিও অফিসে বিক্ষোভ ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার বাসিন্দাদের।




মঙ্গলবার দুপুর সাড়ে বারোটা নাগাদ দিনহাটা দুই নম্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক করণের সামনে বিক্ষোভ প্রদর্শন করে ব্লকের বিভিন্ন সাবেক ছিটমহল থেকে শুরু করে স্থানীয় বাসিন্দাদের। সকলের অভিযোগ গ্রাম পঞ্চায়েতের প্রধান,পঞ্চায়েত সদস্যরা যাদের কাছে আগে টাকা অর্থাৎ কাটমানী নিয়েছেন তাদের প্রথম ধাপেই প্রধামন্ত্রী আবাস যোজনার ঘর পাইয়ে দিচ্ছেন। কিন্ত সঠিক ভাবে আশা কর্মী ও প্রশাসনের অন্যান্য আধিকারিকরা যাদের নাম পুঙ্খানুপুঙ্খভাবে সার্ভে সম্পন্ন করেছেন তাদের প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর থেকে বঞ্চিত রাখা হচ্ছে। এই অভিযোগেই মঙ্গলবার সাহেবগঞ্জ বিডিও অফিসে বিক্ষোভ প্রদর্শন করছেন তারা। 



এদিন এই বিক্ষোভ কর্মসূচি সামাল দিতে হিমশিম খাচ্ছে সাহেবগঞ্জ থানার পুলিশ কর্মীরা। বিক্ষোভরত বাসিন্দাদের অভিযোগ কেন আবাস যোজনা নিয়ে দুর্নীতি ও স্বজন পোষণ হচ্ছে তার জবাব বিডিও কে দিতে হবে,নচেৎ তারা এই আন্দলোন চালিয়ে যাবেন। টাকা নেওয়া লোকেদের ঘর পাইয়ে দেওয়ার অভিযোগে, সাহেবগঞ্জ বিডিও অফিসে বিক্ষোভ মশালডাঙ্গা সাবেক ছিটমহলের বাসিন্দাদের।



মঙ্গলবার দুপুর সাড়ে বারোটা নাগাদ দিনহাটা দুই নম্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক করণের সামনে বিক্ষোভ প্রদর্শন করে নাজিরহাট দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের সাবেক ছিটমহল মশালডাঙার বাসিন্দাদের। তাদের অভিযোগ গ্রাম পঞ্চায়েতের প্রধান,পঞ্চায়েত সদস্যরা যাদের কাছে আগে টাকা অর্থাৎ কাটমানী নিয়েছেন তাদের আগে প্রধামন্ত্রী আবাস যোজনার ঘর পাইয়ে দিচ্ছেন কিন্ত সঠিক ভাবে আশা কর্মী ও প্রশাসনের সার্ভে সম্পন্ন করেও সাবেক ছিটমহল বাসিন্দাদের আবাস যোজনার ঘর থেকে বঞ্চিত রাখা হচ্ছে। এই অভিযোগেই আজ সাহেবগঞ্জ BDO অফিসে বিক্ষোভ প্রদর্শন করছে তারা।