BSNL ব্যবহারকারীদের জন্য সুখবর, কবে থেকে শুরু হবে 5G সুবিধা, জানুন বিস্তারিত

BSNL ব্যবহারকারীদের জন্য সুখবর, কবে থেকে শুরু হবে 5G সুবিধা, জানুন বিস্তারিত


bsnl 5g



দেশে শুরু হয়েছে 5G পরিষেবা। প্রধান টেলিকম কোম্পানি Airtel এবং Jio দেশের প্রধান শহরগুলিতে 5G পরিষেবা চালু করেছে। এখন দেশে 4G পরিষেবা আনার প্রস্তুতি নিচ্ছে সরকারি সংস্থা ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL)। শীঘ্রই BSNL তার 4G নেটওয়ার্ক চালু করতে পারে। আশা করা হচ্ছে আগামী বছরের ফেব্রুয়ারি বা মার্চে কোম্পানি 4G নেটওয়ার্ক চালু করতে পারে।




এর আগে BSNL-এর 4G পরিষেবা এই বছরের নভেম্বরে এবং 5G নেটওয়ার্ক পরের বছর আগস্টের মধ্যে চালু হওয়ার কথা জানানো হয়েছিল। ইন্ডিয়া মোবাইল কংগ্রেসে (IMC 2022), BSNL চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর পি কে পুরওয়ার বলেছিলেন যে কোম্পানি আগামী 18 মাসে প্রায় 1.25 লক্ষ 4G মোবাইল সাইট চালু করার পরিকল্পনা করছে। নভেম্বরের মধ্যে 4G নেটওয়ার্ক চালু করার পরিকল্পনা রয়েছে। BSNL 4G এবং 5G-এর জন্য TCS-এর মতো বড় সংস্থাগুলির সঙ্গে আলোচনা করছে৷ IMC-তে, BSNL তার 4G এবং 5G নেটওয়ার্কগুলির রোডম্যাপও উপস্থাপন করেছে৷

প্রকৃতপক্ষে, BSNL-এর 4G পরিষেবা চালু করার বিষয়ে, একজন ব্যবহারকারী BSNL India কে ট্যাগ করেছেন এবং কোম্পানিকে জিজ্ঞাসা করেছেন কখন BSNL-এর 4G নেটওয়ার্ক চালু হবে। এর পরে সংস্থাটিও ব্যবহারকারীকে জবাব দেয়। যদিও সংস্থাটি 4G লঞ্চের তারিখ প্রকাশ করেনি, তবে সংস্থাটি জানিয়েছে যে "বিএসএনএল পুনরুজ্জীবন প্যাকেজে 4G লাইসেন্স পেয়েছে। এর পাশাপাশি দেশীয় যন্ত্রপাতিও সরবরাহ করা হচ্ছে। আমরা শীঘ্রই আপগ্রেড ইন্টারনেট পরিষেবা চালু করব।"

আইটি এবং টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও BSNL-এর 5G পরিষেবা নিয়ে একটি বড় ঘোষণা করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন যে BSNL-এর 5G পরিষেবা 15 আগস্ট, 2023-এর মধ্যে চালু হবে। তিনি বলেন যে BSNL-এর 5G পরিষেবা নিয়ে অবিরাম কাজ চলছে এবং আশা করা হচ্ছে যে পরিষেবাটি সময়মতো চালু হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ