WB News : পুত্রবধূকে বিয়ের পিড়িতে বসিয়ে  কন্যাদান করলেন শ্বশুর 


women with shari


রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-

WB News :পুত্রশোক ভুলে নিজের পুত্রবধূকে বিয়ের পিড়িতে বসিয়ে নিজেই কন্যাদান করে অনন্য নজির গড়লেন জামুড়িয়া বিধানসভার চিচুড়িয়া গ্রামের বাসিন্দা পেশায় গৃহশিক্ষক বছর তেষট্টির কিশোর চ্যাটার্জী মহাশয়।

অন্যদিকে এক বছরের কন্যাসন্তানসহ বিধবা মহিলাকে নিজের পুত্রবধু হিসেবে মেনে নিলেন চিচুড়িয়া গ্রামেরই বাসিন্দা প্রাক্তন শিক্ষক দয়াময় ফৌজদার ।

জানা গেছে কিশোর চ্যাটার্জীর একমাত্র পুত্র ইন্দ্রজিৎ চ্যাটার্জীর সাথে অন্ডালের দুপচুড়িয়ার বাসিন্দা পুজা দায়ের বিয়ে হয় ২০১৭ সালে।তাদের একটি একবছরের কন্যাসন্তান আছেও বলে জানা গেছে।কিন্তু দুর্ভাগ্যবশত দেড় বছর সংসার করেই ইন্দ্রজিৎ সর্পাঘাতে মৃত্যু হয়।আকাশ ভেঙে পড়ে চিচুড়িয়ার চ্যাটার্জী পরিবারে। একদিকে বাড়ির একমাত্র পুত্রের বিরহ। অন্যদিকে চোখের সামনে ঘুরে বেড়ানো এক সদ্য সংসারী হওয়া বিধবা মা। 


women with shari

এরপরেই নিজেকে শক্ত করে কিশোর বাবু ঠিক করেন আমাদের আর কটা দিন কিন্তু পুজা আর ওর মেয়ের কাছে সারাজীবন পড়ে। তাই তিনি প্রাক্তন শিক্ষক দয়াময় ফৌজদারের সাথে যোগাযোগ করেন। দুই পরিবার মিলে শুক্রবার কালিপাহারির মা ঘাগরবুড়ি মন্দিরে গ্রামের বেশ কিছু মানুষজনকে সাক্ষি রেখে প্রভাত আর পুজার চারহাত এক করে দেয়।


women with shari

কিশোর বাবু আর দয়াময় বাবুর এই উদার মানসিকতা থেকে সমাজকে শিক্ষা নেওয়ার কথা বলেন চিচুড়িয়া গ্রাম পঞ্চায়েত প্রধান বিশ্বনাথ সাংুই।তিনি বলেন শিক্ষকতা করলেই শিক্ষক হওয়া যায়না সমাজকে নতুন শিক্ষায় আলোকিত করলেই প্রকৃত শিক্ষক হওয়া সম্ভব।আমি এই অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে খুবই খুশি।আশির্বাদ করি এদের সংসার খুশিতে ভরে উঠুক।