আনুষ্ঠানিকভাবে যষ্ঠ আসানসোল উৎসবের সূচনা

আসানসোল উৎসব


রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোলঃ 

যষ্ঠ আসানসোল উৎসব শুরু হল।শুক্রবার রাতে আনুষ্ঠানিকভাবে এই উৎসবের সূচনা করলেন আইন শ্রমমন্ত্রী মলয় ঘটক।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়, আসানসোলের সাংসদ শত্রুঘ্ন সিনহা, আসানসোল পৌরনিগমের ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, পৌরনিগমের আরেক ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, জামুরিয়া বিধায়ক হরেরাম সিং, পান্ডেবশ্বরের বিধায়ক নরেন চক্রবর্তী, পশ্চিম বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরি সহ প্রমুখেরা।জানা এই উৎসবে ১২৮ টি স্টল এসেছে।আগামী ২০ নভেম্বর পর্যন্ত এই উৎসব চলবে।প্রতিদিন থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান।




এদিন রাজ্যের আইন তথা শ্রমমন্ত্রী মলয় ঘটক বলেন- আসানসোল উৎসব করোনার জন্য এক বছর বন্ধ ছিল গত বছর আসানসোল উৎসব করা হয়েছে। এই বছর ষষ্ঠ আসানসোল উৎসব হচ্ছে। এই আসানসোল উৎসব যখন থেকে শুরু হয়েছে তখন থেকেই আসানসোল মানুষের যা চাহিদা সেই চাহিদা মেটানো হয়েছে। যখনই এর সময় চলে আসে তখন থেকে আমার কাছে ফোন আছে যে এই আসানসোল উৎসব কবে শুরু হবে কে কে আসছেন এই আসানসোল উৎসব নিয়ে মানুষদের মধ্যে যে উৎসাহ রয়েছে। আজ থেকে এই মঞ্চে নানা খ্যাতনামা শিল্পীরা অনুষ্ঠান করবে।

তিনি আরও বলেন আজ থেকে উৎসব শুরু কাল থেকে মানুষের ঢল নেমে পড়বে আজকেও অনেকেও এসেছেন আগে থেকেই সকলকে অভিনন্দন এবং ধন্যবাদ জানাই। এছাড়াও আজকে মঞ্চে যে সমস্ত অতিথিরা এসেছেন তাদেরও আমি ধন্যবাদ জানাই।




কেন্দ্রীয় এজেন্সি গুলোকে অপব্যবহার করা হচ্ছে।নাম না করে ইডি ও সিবিআই তদন্ত প্রসঙ্গে বললেন আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা। শুক্রবার আসানসোল উৎসবে এসে তিনি বলেন কেন্দ্রীয় এজেন্সি গুলোকে অপব্যবহার করা হচ্ছে।বিশেষ তৃণমূল দলকে হেনস্থা করার জন্য ব্যবহার করা হচ্ছে।নাম না করে বিজেপির কেন্দ্র সরকারকে কটাক্ষ করে বলেন মমতা ব্যানার্জিকে ভয় পেয়ে গেছে।তাই কেন্দ্রীয় এজেন্সি দ্বারা তদন্তের নামে তৃণমূলকে বদনাম করার চেষ্টা করা হচ্ছে।