wb primary, primary tet, wb tet, primary tet 2022

Primary TET


১১ই ডিসেম্বর টেট পরীক্ষা (TET Exam 2022)। টেট পরীক্ষা সুষ্ঠুভাবে করতে বদ্ধ পরিকর রাজ্য। আর তাই পরীক্ষার্থীদের সুবিধার্থে হেল্পলাইন চালু করার সিদ্ধান্ত নেওয়া হল। পরীক্ষা (wb primary) চলাকালীন বা পরীক্ষার আগে কোন অসুবিধা হলে এই হেল্পলাইন নম্বর মারফত যোগাযোগ করতে পারবেন পরীক্ষার্থীরা।






বৃহস্পতিবার টেট নিয়ে বৈঠক সারলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। জানা গিয়েছে, টেট পরীক্ষার্থীদের (primary tet) জন্য হেল্পলাইন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



সাঁতরাগাছি ব্রিজে মেরামতির কাজ চলছে ফলে পরীক্ষার্থীদের ব্রিজে কোনও সমস্যা তৈরি না হয় তার জন্য হাওড়ার পুলিশ কমিশনারকে বিশেষ নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। পরীক্ষা (wb tet) নিয়ে কোনও সমস্যা হলে জেলাশাসকরা দায়বদ্ধ হবেন বলেও স্পষ্ট করেন মুখ্য সচিব ।



এদিকে পরীক্ষা (primary tet 2022) সুষ্ঠুভাবে পরিচালনা করতে ১৪৪ ধারা জারি থেকে শুরু করে জেরক্স বন্ধ সহ একাধিক পদক্ষেপ নিয়েছে পর্ষদ।


প্রসঙ্গত গতকাল প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল দাবি করেছেন, টেট (TET 2022) হওয়ার ৭ থেকে ১০ দিনের মধ্যেই পরীক্ষার ফলপ্রকাশ করে দেওয়া হবে। নিয়োগ প্রক্রিয়া যাতে দ্রুত সম্পন্ন হয়, তা নিশ্চিত করতেই এই সিদ্ধান্ত। পাশাপাশি, প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি জানিয়েছেন, এ বারের পরীক্ষায় পরীক্ষার্থীরা প্রশ্নপত্রের একটি কপিও বাড়ি নিয়ে যেতে পারবেন।